১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ডাক জীবন বীমায় ৬৫ জন নিয়োগ

-

জেনারেল ম্যানেজার, ডাক জীবন বীমা, পূর্বাঞ্চল, ঢাকা সার্কেলের অধীনস্থ অফিসসমূহে নিচের পদসমূহে সরাসরি নিয়োগের জন্য বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ১৪ আগস্ট ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : পিএলআই অ্যাকাউনট্যান্ট।
পদের সংখ্যা : ১৬টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক/সমমানের ডিগ্রি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৩টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি/সমমান। সাঁটলিপিতে বাংলায় ও ইংরেজিতে প্রতি মিনিটে ন্যূনতম গতি যথাক্রমে ৬০ ও ৮০ এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে বাংলায় ও ইংরেজিতে প্রতি মিনিটে গতি যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : পিএলআই অ্যাকাউনট্যান্ট (ফিল্ড)।
পদের সংখ্যা : ৭টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি/সমমান।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
পদের নাম : পিএলআই হিসাব সহকারী।
পদের সংখ্যা : ৩৪টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি/সমমান।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৩টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি/সমমান। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে গতি যথাক্রমে ২০ ও ২০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
উপরি উক্ত পদগুলোতে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : (নেত্রকোনা ও খাগড়াছড়ি ছাড়া) ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান, বি-বাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী, ফেনী, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে নেত্রকোনা ও খাগড়াছড়িসহ ওই ২৭ জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : বুক বাইন্ডার।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি/সমমান। বুক বাইন্ডিংয়ে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৮৫০০-২০৫৭০/-
উপরি উক্ত পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : (জামালপুর, খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙ্গামাটি জেলা ছাড়া) ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, নেত্রকোনা, শেরপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, চট্টগ্রাম, কক্সবাজার, বি. বাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী, ফেনী, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে জামালপুর, খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙ্গামাটি জেলাসহ ওই ২৭ জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীরা আবেদন করতে পরবেন।
বয়সসীমা : ২৫ জুলাই ২০১৯ তারিখে সাধারণ প্রার্থীর বয়সসীমা ন্যূনতম ১৮ বছর ও সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তযোদ্ধার পুত্র-কন্যা এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে ন্যূনতম ১৮ বছর ও সর্বোচ্চ ৩২ বছর।
আবেদন ফরম পূরণ করা : প্রার্থীরা িি.িফধশলরনড়হনরসধ.মড়া.নফ ওয়েবসাইট থেকে বা সরাসরি যঃঃঢ়://ঢ়ষরবপ.ঃবষবঃধষশ. পড়স.নফ এই ওয়েবসাইটে আবেদন ফরম পূরণ করবেন।
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ১৪ আগস্ট ২০১৯ বিকেল ৫টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসে পরীক্ষার ফি জমা দেবেন। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ ৩০০ ´ প্রস্থ ৩০০) ঢ়রীবষ ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৮০) ঢ়রীবষ স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০কই ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০কই হতে হবে।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতো ছবি এবং ঝরমহধঃঁৎব টঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধঃরড়হ'ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধঃরড়হ'ং পড়ঢ়ু প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://ঢ়ষরবপ.ঃবষবঃধষশ.পড়স.নফ বা ডাক জীবন বীমা, পূর্বাঞ্চল, ঢাকা ও ডাক অধিদফতরের ওয়েবসাইট িি.িফধশলরনড়হনরসধ.মড়া.নফ ও িি.িনফঢ়ড়ংঃ.মড়া.নফ-তে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থান/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক চৎরহঃ (সম্ভব হলে রঙিন) করে নেবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন।


আরো সংবাদ



premium cement
অলিম্পিকে ইকুয়েস্ট্রিয়ানে পদক জেতার আশা সৌদি আরবের ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি তৃতীয় শ্রেণির ছাত্রীকে চকলেট খাওয়ানোর প্রলোভনে যৌন নিপীড়নের অভিযোগ এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও) গাজা যুদ্ধ শেষ করতে হামাস প্রধানকে হত্যা করতে চায় যুক্তরাষ্ট্র! জামালপুরে ভাঙন ঠেকাতে স্বেচ্ছাশ্রমে বাঁশ পাইলিং শঙ্কার মুখে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি সিরিজ

সকল