২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

রূপগঞ্জে অপারেশন থিয়েটারে প্রসূতির মৃত্যু, ক্লিনিকে ভাঙচুর

রূপগঞ্জে অপারেশন থিয়েটারে প্রসূতির মৃত্যু, ক্লিনিকে ভাঙচুর - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি প্রাইভেট ক্লিনিকের অপারেশন থিয়েটারতে (ওটি) লুবনা আক্তার (২৭) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। তবে সুস্থ রয়েছে নবজাতক। এ ঘটনার পর লাশ ফেলে পালিয়ে গেছে চিকিৎসকসহ সকল কর্মকর্তা-কর্মচারী। পরে লুবনার বিক্ষুব্ধ স্বজনরা হাসপাতাল ভাঙচুর করে।

সোমবার দিবাগত মধ্যরাতে উপজেলার ভুলতা গাউছিয়া এলাকার ভুলতা জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।

লুবনা আক্তার আড়াইহাজার থানার গিরদা এলাকার কাপড় ব্যবসায়ী তপন মিয়া স্ত্রী।

তার স্বজনরা বলছে, ওটিতে নেয়ার দুই ঘণ্টা পর পরিবারের কাউকে কিছু না বলে হাসপাতাল কর্তৃপক্ষ লুবনাকে দ্রুত পাশের একটি হাসপাতালে নিয়ে যায়। সেখানের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তখন সেই হাসপাতালে লাশ রেখেই তারা পালিয়ে যায়। পরে ভুলতা জেনারেল হাসপাতালে এলে কাউকে পাওয়া যায়নি, ততক্ষণে সবাই পালিয়েছে।

লুবনার স্বামী তপন মিয়ার দাবি, ওটিতে নিয়ে চিকিৎসক ছাড়াই প্রসূতির শরীরে অ্যানেসথেসিয়া (চেতনানাশক) প্রয়োগ করা হয়েছে। এরপর তার আর জ্ঞান ফেরেনি।

জানা গেছে, সোমবার বিকেলে ডা. সোনিয়া রহমানের পরামর্শে লুবনাকে সন্তান প্রসবের জন্য ভুলতা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। রাত ৮টার অপারেশনের সময় দিলেও ডা. সোনিয়া লুবনাকে ওটিতে নেন ১১টায়।

এ বিষয়ে কথা বলার জন্য হাসপাতালে গেলে কাউকে পাওয়া যায়নি।

ভুলতা পুলিশ ফাড়ির ইনচার্জ জিল্লুর রহমান বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থাগ্রহণ করা হবে।’


আরো সংবাদ



premium cement
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী ‘ছুরি দিয়ে গলাকেটে হত্যা করার পর হাত-পা বেঁধে ফেলেছি’ নাশকতাকারীদের ছাড় দেয়া হবে না : ডিবিপ্রধান হারুন সিলেটে আজ কারফিউ শিথিল ১২ ঘণ্টা

সকল