১৭ জুন ২০২৪
`

রিকশা গ্যারেজে বারুদের বিস্ফোরণে উড়ে গেছে যুবকের আঙুল

ফরিদপুরে বারুদের বিস্ফোরণে উড়ে গেছে যুবকের আঙুল - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের চরকমলাপুরে একটি রিকশার গ্যারেজের ঘরে বারুদের বিস্ফোরণে শামীম হোসেন (১৮) নামে এক তরুণ আহত হয়েছে।

শুক্রবার (২৪ মে) বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

আহত শামীম হোসেন সালথা উপজেলার লক্ষ্মণদিয়া গ্রামের মঙ্গল মোল্লার ছেলে। সে চরকমলাপুর জোড়া ব্রিজ-সংলগ্ন জনৈক মনির হোসেনের ওয়ার্কশপের কর্মচারী।

আহত শামীমকে উদ্ধার করে ফরিদপুরের বিএসএমএমসি কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণ তার ডান চোখ, ডান হাতের দুটি আঙ্গুল এবং কনুইয়ের গোশত বিচ্ছিন্ন হয়ে গেছে।

জানা যায়, বোমা তৈরির সময় বিস্ফোরণে শামীম আহত হয় বলে একটি সূত্র জানালেও পুলিশ সেটি নিশ্চিত করতে পারেনি। তারা বলছে, পাইপের মধ্যে বিস্ফোরকজাতীয় কিছু ঢোকানোর সময় এ বিস্ফোরণ ঘটে। তবে তারা সেখানে বোমা তৈরির কোনো আলামত পাননি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বিকেলে ওই ওয়ার্কশপে বিস্ফোরণের আওয়াজ শুনতে পেয়ে স্থানীয়রা ছুটে যান। তারা শামীমকে আহতাবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। খবর পেয়ে পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে যান।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসানুজ্জামান বলেন, বিষয়টি মূলত কি ঘটেছিল তা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনাস্থল থেকে বোমা তৈরির কোনো সরঞ্জাম পাওয়া যায়নি। তাই বোমা তৈরি করা হচ্ছিল কিনা সেটি নিশ্চিত না। তবে ওই যুবক সম্ভবত পাইপের মধ্যে বিস্ফোরকজাতীয় কিছু ঢুকাচ্ছিল। আমরা তেমন কিছু আলামত পেয়েছি। আহত শামীমকে জিজ্ঞাসাবাদের পরেই বিষয়টি সঠিকভাবে জানা যাবে।


আরো সংবাদ



premium cement