১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম হাফেজ ক্বারি আবু রায়হান

- ছবি : নয়া দিগন্ত

সেনেগালে অনুষ্ঠিত ১১তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বাংলাদেশের হাফেজ ক্বারি আবু রায়হান। এই কেরাত প্রতিযোগিতায় ৩০টি দেশকে পেছনে ফেলে তিনি প্রথম হয়েছেন।

সোমবার স্থানীয় সময় ভোর ৬টায় সেনেগালের কাওলা শহরে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

হাফেজ ক্বারি আবু রায়হান নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নের উদয়দী গ্রামে শহিদুল্লাহ ও শিউলী বেগমের ছেলে। তিনি উপজেলার হাইজাদীতে অবস্থিত আর রায়জান ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

সেনেগালে থেকে মুঠাফোনে তার ওস্তাদ মুফতি আব্দুল কাইয়ুম জানান, ‘৩০ দেশকে পিছনে ফেলে ক্বারি আবু রায়হান বিশ্বজয় করতে সক্ষম হয়েছেন। পুরষ্কার হিসেবে তিনি পেয়েছেন ১০ হাজার মিলিয়ন ফ্রান্ক বা ১৬ হাজার ৬০০ মার্কিন ডলার। যা বাংলাদেশে টাকায় ১৯ লাখ টাকা।’

এর আগে ২০১৮ সালে অনুষ্ঠিত কাতারে হিফজুল কোরআন প্রতিযোগিতায় তিনি প্রথম স্থান অর্জন করেছিলেন।

আড়াইহাজারের কৃতিসন্তান হাফেজ ক্বারি আবু রায়হান দেশের সুনাম দেশের বাহিরে বৃদ্ধি করায় স্থানীয় সংসদ সদস্য হুইপ নজরুল ইসলাম বাবু তাকে অভিনন্দন জানান।

এছাড়াও আড়াইহাজার থানা প্রেসক্লাব সভাপতি মাসুম বিল্লাহ অভিনন্দন জানান।


আরো সংবাদ



premium cement
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি শীর্ষ সন্ত্রাসী মামুন ঢাকা থেকে গ্রেফতার ছয় আরব দেশকে গাজায় টেনে আনছে যুক্তরাষ্ট্র বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে : প্রশ্ন কাদেরের ভালুকায় গাড়িচাপায় মিল শ্রমিক নিহত বৈশ্বিক গুরুত্বপূর্ণ ইস্যুতে অভিজ্ঞতা বিনিময়ের অনবদ্য প্লাটফর্ম নারী স্পিকারদের সামিট : স্পিকার কম সময়ে মস্তিষ্কের টিউমার শনাক্ত করতে সক্ষম এআই টুল! নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট নিয়ে আসছে বিসিবি ‘সুইজারল্যান্ড শান্তি’ সম্মেলনে চীনকে যোগ দেয়ার আহ্বান জেলেনস্কির রাশিয়া-ইরান একক ব্রিকস মুদ্রা তৈরির কাজ করছে : ইরান আড়াইহাজারে ট্রাকচাপায় যুবকের মৃত্যু

সকল