১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বিকাশে টাকা চেয়ে ধরা পড়লো অপহরণকারীরা

আটক তিন অপহরণকারী - ছবি : নয়া দিগন্ত

ঢাকার আশুলিয়ায় বিকাশের লেনদেনের সূত্র ধরে তিন অপহরণকারীকে আটক করেছে পুলিশ। একইসাথে অপহৃত ব্যক্তিকেও উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে আশুলিয়া থানার এসআই হারুন-অর-রশিদ বিষয়টি নিশ্চিত করেন।

বিকাশের লেনদেনের সূত্র ধরে বুধবার রাত সাড়ে ১১টায় আশুলিয়ার কুরগাঁও নতুনপাড়া এলাকার এক বাসায় অভিযান চালিয়ে তিন অপহরণকারীকে আটক করা হয়। একই বাসা থেকে অপহরণের শিকার মাকসুদুল হককে (২১) উদ্ধার করে পুলিশ। অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে এক অপহরণকারী কৌশলে পালিয়ে যায়।

আটকরা হলেন, কিশোরগঞ্জের করিমগঞ্জ থানাধীন দিগারহাওলা এলাকার রুবেল মিয়ার ছেলে অন্তর (২০), দিনাজপুরের পাবর্তীনগর থানাধীন মশথপুর এলাকার মৃত কাজল হোসেনের ছেলে ইয়াছিন (১৯) এবং ঝিনাইদাহের কালিগঞ্জ থানাধীন মইশাহাটা এলাকার তোতা মিয়ার ছেলে শাহিন (১৯)। তারা সকলেই আশুলিয়ার কুরগাঁও নতুনপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকতো। এছাড়া পালিয়ে যাওয়া অপহরনকারীর নাম ইকরাম (২৫)।

অপহৃত মাকসুদুল হক নরসিংদীর শিবপুর থানাধীন দক্ষিণ সাদার চর এলাকার আবদুর রবের ছেলে। তিনি আশুলিয়ার গৌরিপুর এলাকার সিবিটি সিঙ্গাপুর ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণার্থী।

পুলিশ জানায়, বুধবার রাতে মাকসুদ তার এক বন্ধুকে বাসে উঠিয়ে দিতে নবীনগর বাসস্ট্যান্ডে যান। বন্ধুকে বাসে উঠিয়ে দিয়ে ফিরে আসার সময় সেনাশপিং কমপ্লেক্সের সামনে পৌঁছলে একটি রিকশা পেছন থেকে তাকে ধাক্কা দেয়। এতে তিনি আহত হন। এই সময় তাকে চিকিৎসার কথা বলে কৌশলে অপহরণ করে কুরগাঁও এলাকায় নিয়ে যান অপহরণকারীরা। একইসাথে তার কাছে থাকা ১৫শ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়া হয়।

পরে অপহরণকারীরা মোবাইলের বিকাশ বা রকেটের পিন নাম্বার না দেয়ায় তাকে বেধড়ক মারপিট করে ও প্রাণনাশের হুমকি দেন। পরে তার পরিবারের কাছে ফোনে ২০ হাজার টাকা মুক্তিপন দাবী করা হয়।

অপহরণকারীদের দাবীর জেরে মাকসুদের বোন বিকাশের মাধ্যমে চার হাজার পাঁচ শ’ টাকা পাঠান। বিষয়টি তার বন্ধুকে জানালে তিনি জরুরি সেবা ৯৯৯’এ ফোন দেয়। ফোন পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অপহৃত যুবককে উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত তিন অপহরণকারীকে আটক করেন।

আশুলিয়া থানার এসআই হারুন-অর-রশিদ জানান, জরুরি সেবা ৯৯৯ থেকে কল পেয়ে বিকাশ লেনদেনের সূত্রধরে আশুলিয়ার কুরগাঁও এলাকা থেকে অপহৃত যুবককে উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত তিনজনকে আটক করা হয়েছে। আটকদের বিরুদ্ধে মামলা দায়ের করে তাদের গ্রেফতার দেখিয়ে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
এভারেস্ট জয় করলেন বাবর আলী বায়ুদূষণে আজ দ্বিতীয় ঢাকা অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা গরুর নাম উড়াল সড়ক, ওজন ৩৫ মণ ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম

সকল