২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দীর্ঘ যানজট, মহাসড়কেই সন্তান প্রসব

দীর্ঘ যানজট, মহাসড়কেই সন্তান প্রসব - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীর দৌলতদিয়ায় মহাসড়কে দীর্ঘ যানজটে আটকা পড়ে মাহেন্দ্রতেই সন্তান প্রসব করেছেন এক নারী। বুধবার ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ীর গোয়ালন্দের জমিদার ব্রিজ এলাকায় ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রেহানা বেগমের প্রসব বেদনা ওঠে ওই নারীর। এ সময় দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় বিআইডব্লিউটিসি’র ওয়েস্কেলের দীর্ঘ যানজটে আটকা পড়ে মহাসড়কে মাহেন্দ্র গাড়িতেই সন্তান প্রসব করেন তিনি। সন্তান প্রসবের পর হাসপাতালে পৌঁছালে চিকিৎসক ও নার্স মিলে তাদেরকে সুস্থ করে তোলেন। বর্তমানে মা ও শিশু গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন এবং সুস্থ আছেন।

গৃহবধূর স্বামী লুৎফর মোল্লা জানান, মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে তার স্ত্রীর প্রসব বেদনা ওঠে। পরিস্থিতি জটিল দেখে মাহেন্দ্র নিয়ে রাজবাড়ী সদর হাসপাতালের উদ্দেশে রওনা করেন। গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অতিক্রম করে জমিদার ব্রিজ নামক এলাকায় পৌঁছালে স্ত্রীর প্রসব বেদনা আরো বেড়ে যায়। একপর্যায়ে সেখানেই সন্তান ভূমিষ্ঠ হয়। এ সময় তারা দ্রুত গাড়ি ঘুরিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রওনা করেন।

লুৎফর মোল্লা বলেন, গোয়ালন্দ রেলগেট পার হওয়ার পর হাসপাতাল সংলগ্ন বিআইডব্লিউটিসি’র অপরিকল্পীতভাবে বসানো ওয়েস্কেল এলাকায় গাড়ির জট লেগে রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় তারা হাসপাতালে প্রবেশ করতে পারছিলেন না। এভাবে আধাঘণ্টার মতো মহাসড়কেই অপেক্ষা করতে হচ্ছিল। একপর্যায়ে গাড়ির চাপ কিছুটা কমলে দ্রুত স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশ করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও নিতাই কুমার ঘোষ বলেন, বুধবার ভোরে যখন লুৎফর-রেহেনা দম্পতি হাসপাতালের সামনে যানজটে তাদেরকে আধাঘণ্টার মতো আটকে থাকতে হয়। এ সময় সদ্য ভূমিষ্ট হওয়া শিশু সন্তানের বন্ধনের নাড়ি হাতে বাবা আর মা তার ফুল ধরেছিলেন। বর্তমানে মা ও শিশু সন্তান উভয় আগের থেকে অনেকটা সুস্থ আছেন।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল