২৮ ফেব্রুয়ারি ২০২১
`

১২ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক


ঘন কুয়াশায় টানা ১২ ঘণ্টা বন্ধ থাকার পর রোববার সকাল ১০টায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। তবে রাত থেকে আটকে থাকা শত শত যানবাহন এখনো ঘাটেই রয়েছে। দীর্ঘ সময় ফেরি পারাপার বন্ধ থাকায় কনকনে শীতের মধ্যে পরিবহন যাত্রী ও যানবাহন শ্রমিকরা পড়েন সীমাহীন দূর্ভোগে।

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের এজিএম তানভির হোসেন জানান, শনিবার রাত সাড়ে ১০টায় কুয়াশার তীব্রতা বেড়ে পুরো নৌপথ ঢেকে যায়। এতে নৌ দুর্ঘটনা এড়াতে ফেরিসহ সব নৌযান চলাচল বন্ধ করা হয়। মাঝ নদীতে ৪টি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে আটকে পড়ে। এছাড়া পাটুরিয়া ও দৌলতদিয়াঘাটে আরো ১২টি ফেরি নোঙর করে রাখা হয়েছে।

এছাড়া, ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় পাটুরিয়াঘাটে শতাধিক যাত্রীবাহী কোচ ও তিন শতাধিক পণ্যবোঝাই ট্রাক এবং দৌলতদিয়াঘাটে আরো তিন শতাধিক যানবাহন পারের অপেক্ষায় আটকে পড়ে।

বিআইডব্লিউটিসি কর্মকর্তা আরো জানান, রোববার সকাল ১০টায় কুয়াশার প্রকোপ কমে গেলে পুনরায় ফেরি পারাপার শুরু হয়। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহীবাস পারাপার করায় পণ্যবোঝাট ট্রাকের সারি আটকে থাকতে হচ্ছে।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


জাতিসঙ্ঘে মিয়ানমারের দূতকে বরখাস্ত সামরিক বাহিনীর, আত্মগোপনে পরিবার মহেশপুর পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন নেশার টাকা না পেয়ে মাকে খুন পৌরসভা নির্বাচন : নান্দাইলে তিন কাউন্সিলর প্রার্থীসহ আটক ৪ ছাত্রদল-পুলিশ সংঘর্ষ : সাংগঠনিক সম্পাদকসহ অর্ধশত ছাত্রদল নেতা আহত মাওলানা জসিমের উপর হামলা : তদন্ত থেমে গেলে আন্দোলনের হুমকি হেফাজতের সেনাপ্রধানের পদচ্যুতির আদেশে স্বাক্ষরে অস্বীকৃতি আর্মেনিয়ার প্রেসিডেন্টের স্বাধীন ‘পুলিশ অভিযোগ তদন্ত কমিশন’ চেয়ে সুপ্রিম কোর্টের শতাধিক আইনজীবীর রিট কার্টুনিস্ট কিশোর জামিন চেয়েছেন  পরীক্ষার দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয় গেটে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ সৈয়দপুরে কেন্দ্র দখল ও ইভিএমে কারচুপির অভিযোগে জাপা প্রার্থীর ভোট বর্জন

সকল