২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ফতুল্লায় ৭০ কোটি টাকার সাপের বিষসহ ২ জন গ্রেফতার

ফতুল্লায় ৭০ কোটি টাকার সাপের বিষসহ ২ জন গ্রেফতার - ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের ফতুল্লায় ৭০ কোটি টাকার সাপের বিষসহ দু'জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব। অভিযানকালে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় আরো দুজন।

গ্রেফতারকৃতরা হলেন ফতুল্লার ১/১ ইসদাইর এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে মোস্তফা কামাল (৫৫), চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার প্রাগপুর ৫নং ওয়ার্ডের মনোয়ারা মঞ্জিলের গোলাম কিবরিয়া ওরফে কাবের আলীর ছেলে মিজানুর রহমান মধু (৪৩)।

রোববার রাতে ফতুল্লার ইসদাইর এলাকা থেকে র‍্যাব ১০-এর একটি দল ঢাকা থেকে এসে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন।

রাতে ফতুল্লা মডেল থানায় সুবেদার শেখ মনিরুজ্জামান পলাতক দুজনসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার বরাত দিয়ে ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, রাজধানী লালবাগ ক্যাম্পের সিপিসি- র‍্যাব-১০-এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লার ইসদাইর এলাকায় অভিযান চালিয়ে মোস্তফা কামালের বাড়ি থেকে মোস্তফা কামাল ও মিজানুর রহমান মধু নামে দুজনকে গ্রেফতার করে। এসময় আবুল বাশার ও আসফাকুর রহমান ভুট্রো নামে আরো দুজন ওই বাড়ি থেকে কৌশলে পালিয়ে যায়। এরপর র‌্যাবের সদস্যরা ওই বাড়িতে অভিযান চালিয়ে দুজনের কাছ থেকে একটি কার্টন উদ্ধার করে। ওই কার্টনের ভিতর থেকে কাচের জারে সাপের বিষ উদ্ধার করেন। এসবের আনুমানিক মূল্য প্রায় ৭০ কোটি টাকা। এছাড়া গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রায় সাত হাজার টাকা ও তাদের ব্যবহৃত মোবাইল জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, র‍্যাব প্রাথমিক অনুসন্ধানে জানতে পেরেছেন গ্রেফতারকৃতরা আন্তর্জাতিক চোরাকারবারি দলের সক্রিয় সদস্য। তারা বিদেশ থেকে অবৈধভাবে সাপের বিষ এনে বিক্রি করেন। তাদের মধ্যে মিজানুর রহমান মধুর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল