১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


আড়াইহাজারে ৩ বালু ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে কারাদণ্ড

- নয়া দিগন্ত

আড়াইহাজারে অবৈধভাবে মেঘনা নদী থেকে বালু উত্তোলনের দায়ে তিনজনকে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বুধবার রাতে উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট মো: সোহাগ হোসেন অভিযুক্তদের এই সাজা প্রদান করেন। সাজাপ্রাপ্তরা হলেন- নরসিংদীর পাইকারচর গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে ফিরোজ মিয়া (৫০), রূপগঞ্জের মৃত আমির হোসেনের ছেলে রিফাত ইসলাম (১৯) ও বরিশালের অরবুনিয়া গ্রামের লিটনের ছেলে পারভেজ (১৯)।

একটি সূত্রের তথ্য অনুযায়ী অভিযোগ উঠেছে, মেঘনা থানার চালিভাঙ্গা ইউপি চেয়ারম্যান আ: লতিফ ওরফে লতু চেয়ারম্যান দীর্ঘ দিন ধরে কালাপাহাড়িয়া এলাকার কতিপয় সন্ত্রাসীদের সাথে মিলে বালু উত্তোলন করে আসছিলেন। এতে প্রস্তাবিত অর্থনৈতিক জোন ও আশ্রয়কেন্দ্র ভেঙ্গে যাওয়ার উপক্রম হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট মো: সোহাগ হোসেন জানান, দীর্ঘ দিন ধরে একটি চক্র আড়াইহাজারের মেঘনা নদীতে খাগকান্দা ও কালাপাহাড়িয়া এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে, বুধবার রাতে তিনজনকে আটক করে প্রত্যেককে সাত দিনের সাজা প্রদান করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
শিরোপা খরা কাটাতে ভারতকে চাপ সামলাতে হবে : মিসবাহ কলার কাঁদি ভাগাভাগি নিয়ে ছোট ভাইয়ের হাতে বড় ভাইয়ের মৃত্যু, আটক ৪ কুষ্টিয়াতে কৃষককে কুপিয়ে হত্যা স্কুলছাত্র অন্তর হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার ‘ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী প্রার্থী বাছাই হয়ে গেছে’ এখনো ম্যান সিটি প্রিমিয়ার লিগের শিরোপা জিতেনি, গার্দিওলার সতর্কবাণী সাউথ পয়েন্টে কারাতে বেল্ট বিতরণ আচরণবিধি ভঙ্গ করলেই তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে : ইসি আহসান হাবিব গাজায় ১০ দিন ধরে চিকিৎসা সামগ্রী পাওয়া যাচ্ছে না মুন্সীগঞ্জের মধ্য কোর্টগাঁও এলাকার পুকুর থেকে লাশ উদ্ধার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

সকল