২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যাত্রী সেজে মোটর সাইকেল চালককে হত্যা, গ্রেফতার ১

যাত্রী সেজে মোটর সাইকেল চালককে হত্যা, গ্রেফতার ১ - ছবি : সংগৃহীত

শরীয়তপুরের জাজিরায় যাত্রী সেজে মোটর সাইকেল চালককে হত্যার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। নিহত মোটর সাইকেল চালক রিয়াজুল ইবু মাদারীপুর জেলার পাচখোলা গ্রামের বাসিন্দ ছিলেন।

সোমবার রাতে মাদারীপুর ও ফরিদপুরের ভাংগা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে শরীয়তপুর ডিবি পুলিশের একটি দল। মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে শরীয়তপুরের পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন মাদারীপুর জেলার শিপচর উপজেলার কাদিরপুর তাহের আকন্দ কান্দি এলাকার মুজাফর মৃধার ছেলে হৃদয় মৃধা (২৮), ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার মধ্যপাতাইল এলাকার ইকরাম আলীর ছেলে শেখ ফরিদ (২৫) ও একই এলাকার মোঃ আলাউদ্দিনের ছেলে মোঃ ফয়সাল (৩০)।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গত ২৮ জুলাই সন্ধ্যায় মোটর সাইকেল চালক রিয়াজুল ইবু তার মোটরসাইকেলে মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর বাসস্ট্যান্ড থেকে দুইজন যাত্রী নিয়ে শিবচর উপজেলার কাঠালবাড়ি ফেরি ঘাটের উদ্দেশ্যে রওনা হন। এরপর তার কোনো সন্ধান পাওয়া যায় না। রিয়াজুলকে খুঁজে না পেয়ে তার স্ত্রী নিপা আক্তার মাদারীপুর সদর থানায় একটি জিডি (সাধারণ ডায়েরি) করেন। ৩০ জুলাই সকাল ৯টার দিকে শরীয়তপুরের জাজিরা উপজেলার পশ্চিম নাওডোবা তস্তারকান্দি গ্রামের পদ্মা সেতুর ফাঁকা সড়কের পাশের ঝোপ থেকে রিয়াজুলের লাশ উদ্ধার করে জাজিরা থানা পুলিশ। ৩১ জুলাই রিয়াজুলের বাবা আনোয়ার হোসেন খান জাজিরা থানায় একটি হত্যা মামলা করেন। এ ঘটনায় ৩ আগস্ট ভোররাত ৪টার দিকে ফরিদপুর জেলার ভাঙ্গা থানা এলাকা থেকে হত্যাকাণ্ডের মূল আসামি হৃদয় মৃধাসহ তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান বলেন, এ চক্রটি র্দীঘদিন যাবত শরীয়তপুর মাদারীপুরসহ বৃহত্তর ফরিদপুর অঞ্চলে মোটরসাইকেল যাত্রী সেজে চালকদের আহত বা হত্যা করে মোটর সাইকেল ছিনতাই করে আসছিল। এ চক্রটি রিয়াজুল ইসলাম ইবুকে পূর্ব পরিকল্পিতভাবে গলায় তার পেচিয়ে খুন করে। তারপর তার মোটর সাইকেল ছিনতাই করে নিয়ে যায়। আমরা প্রযুক্তি ব্যবহার করে তাদেরকে গ্রেফতার করেছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন সিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) মোঃ মিজানুর রহমান প্রমূখ।


আরো সংবাদ



premium cement