২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


নাগরপুরে করোনা জয় করে বাড়ি ফিরলেন সেই যুবক

নাগরপুরে করোনা জয় করে বাড়ি ফিরলেন সেই যুবক - নয়া দিগন্ত

টাঙ্গাইলের নাগরপুরে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সেই ২৭ বছরের যুবক সুস্থ্ হয়ে বাড়ি ফিরেছেন। উপজেলার সদরের পানান গ্রামের ওই যুবকের করোনা শনাক্ত হওয়ায় তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আইসোলেশনে ১৪ দিন রেখে চিকিৎসা করার পর করোনা নেগেটিভ আসে। ফলে তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রোকনুজ্জামান খান বলেন, করোনা সুস্থ ওই যুবককে বুধবার বিকালে হাসপাতালের নিজস্ব পরিবহনে তাকে বাড়ি পৌঁছে দেয়া হয়েছে। আমরা চেষ্টা করেছি আমাদের সাধ্যমতো সেবা দেয়ার। এ কৃতিত্বের পেছনে স্বাস্থ্য বিভাগের একার নয়, এর পেছনে স্থানীয় এমপি, উপজেলা প্রশাসন ও তার পরিবারের সচেতনা এবং এলাকাবাসীর সার্বিক সহযোগীতায় এ জয় অর্জন করা সম্ভব হয়েছে।

তাকে বাড়ি পৌঁছে দিয়ে পুষ্টিকর খাবার খাওয়াসহ ৭-১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে এবং করেনা আক্রান্তদের মধ্যে আরও একজনের নমুনা কোভিড-১৯ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে যদি তারও করোনা নেগেটিভ আসে তাহলে উপজেলায় দু'জন করোনা জয়ী হবে।

এ দীর্ঘ সময় করোনা আক্রান্ত থাকায় ওই যুবকের ঢাকার বাবু বাজারের বাদামতলীতে ফলের দোকানের চাকরি রক্ষার্থে উপজেলা প্রশাসন তার মালিকের সাথে কথা বলে চাকরি নিশ্চিত করবে প্রয়োজনে স্থানীয় এমপি চাকরি নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য আশ্বাস দিয়েছেন বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
দুপুরের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের আভাস হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে রইসি-আব্দুল্লাহিয়ান নিহত রইসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনায় বিশ্ব নেতৃবৃন্দের প্রতিক্রিয়া ডিএমপির অভিযানে গ্রেফতার ২২ ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ চলছে রইসির হেলিকপ্টার সম্পূর্ণভাবে পুড়ে গেছে, কেউ বেঁচে নেই হোসেনপুরে তীব্র গরমে কদর বেড়েছে তালের শাঁসের ইরানের প্রেসিডেন্টের খোঁজে রাশিয়ার দল, তুরস্কের ড্রোন কঙ্গোর সেনাবাহিনী বলছে তারা রাজধানীতে অভ্যুত্থানের প্রচেষ্টা প্রতিহত করেছে আরাকান আর্মির বুথিডং শহর দখলের দাবি, আতঙ্কিত রোহিঙ্গারা ড্রোন আর মিসাইলের আধুনিক যুদ্ধেও কেন রাশিয়া দেড় শ’ বছরের পুরনো মোর্স কোড ব্যবহার করছে

সকল