১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


নাগরপুরে প্রথম করোনা আক্রান্ত শনাক্ত

নাগরপুরে প্রথম করোনা আক্রান্ত শনাক্ত - নয়া দিগন্ত

টাঙ্গাইলের নাগরপুরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক যুবক। তিনি তিন দিন আগে ঢাকা থেকে নিজ বাড়িতে উপজেলার ভাদ্রা ইউনিয়নে খাগড়িয়া গ্রামে এসে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। ওই অবস্থায় তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠালে শনাক্তকরণ পরীক্ষায় ওই যুবকের শরীরে করোনাভাইরাস পজেটিভ বলে উপজেলা সূত্রে জানায় যায়। এই উপজেলায় তিনিই প্রথম করোনাভাইরাস রোগী।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রোকনুজ্জামান খান নয়া দিগন্তকে বলেন, ওই রোগীর বয়স ২০ বছর। তিনি তিন-চার দিন আগে ঢাকা থেকে আসার পর থেকেই হোম কোয়ারেন্টাইনেই ছিলেন। এ পর্যন্ত ১৭ জনের নমুনা সংগ্রহ করে তার কোভিড-১৯ পরিক্ষায় ওই যুবকের করোনা ভাইরাস পজেটিভ এসেছে।

তাকে সোমবারই ময়মনসিংহ হাসপাতালের আইসোলেশনে রাখার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে এবং তার আশপাশের ৩০টি বাড়ি লকডাউন করা হয়েছে।-স্বজন ছাড়াও অন্য কারো সংস্পর্শে তিনি এসেছেন কি না তাকে আইসোলেশনের রেখে তথ্য নিয়ে বাকিগুলোর নমুনা সংগ্রহ করা হবে।


আরো সংবাদ



premium cement
অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা গরুর নাম উড়াল সড়ক, ওজন ৩৫ মণ ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ

সকল