০৪ জুন ২০২০

রাস্তার ১৫ হাজার ইট তুলে বিক্রি করে দিয়েছেন ইউপি সদস্য!

রাস্তার ১৫ হাজার ইট তুলে বিক্রি করে দিয়েছেন ইউপি সদস্য! - ছবি : নয়া দিগন্ত

মানিকগঞ্জের সাটুরিয়ায় এক ইউপি সদস্যের বিরুদ্ধে রাস্তার পুরাতন ইট তুলে বিক্রি করার অভিযোগ উঠেছে। অভিযুক্ত ইউপি সদস্যের নাম মো. দেলোয়ার হোসেন দুলাল। তিনি উপজেলার ফুকুরহাটি ইউপির ৯নং ওয়ার্ড সদস্য।

জানা যায়, উপজেলার জান্না পিআইও ব্রীজের কাছে হতে জান্না খালাসীপাড়া হয়ে ধানকোড়া ইউপি পযর্ন্ত এক কিলোমিটার (এইচবিবি) প্রকল্পের আওতায় রাস্তায় কাজের পুরাতন ১৫ হাজার ইট রাতের আধারে ওয়ার্ড সদস্য মোঃ দেলোয়ার হোসেন দুলালের বিরুদ্ধে কলোবাজারে বিক্রি করার অভিযোগ উঠেছে।

অনুসন্ধানে জানা যায়, গ্রামীণ মাটির রাস্তাসমুহ টেকসই করণের লক্ষ্যে হেরিং বোন বন্ড (এইচবিবি) করণ প্রকল্প ২০১৯-২০২০ অর্থ বছরের জান্না পিআইও ব্রীজের নিকট হতে জান্না খালাসীপাড়া হয়ে ধানকোড়া ইউপি পর্যন্ত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও ত্রাণ মন্ত্রণালয়ের এক হাজার মিটার কাজের রাস্তার নির্মাণ করা হয়। এ রাস্তার পুরাতন ইট স্থানীয় চেয়ারম্যানের যোগসাজসে ওয়ার্ড সদস্য মো. দেলোয়ার হোসেন ১৫ হাজার ইটের মধ্যে ৬ হাজার ইট দু’জন ক্রেতার কাছে বিক্রি করেছেন। এর মধ্যে উপজেলার আলী নগর গ্রামের মো. বাবুল হোসেনের কাছে ৩ হাজার ও জান্না উত্তর পাড়া গ্রামের কালু মিয়ার কাছে ৩ হাজার ইট বিক্রি করেছে ওই ইউপি সদস্য। বাকী ৯ হাজার ইটের কোন সন্ধান পাওয়া যায়নি।

ইট বিক্রির কথা স্বীকার করে ইউপি সদস্য দেলোয়ার হোসেন বলেন, ইউপি চেয়ারম্যান মো. আফাজ উদ্দিনের পরামর্শে ওই ইটগুলো বিক্রি করা হয়েছে।

এ ব্যাপারে ফুকুরহাটি ইউপি চেয়ারম্যান মো. আফাজ উদ্দিনের মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা মো. শাহরিয়ার মাহমুদ রঞ্জুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এখনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)




justin tv