০৪ আগস্ট ২০২০

শিবালয়ে ইলিশের অবৈধ হাট গুড়িয়ে দিলো প্রশাসন

24tkt

মানিকগঞ্জের শিবালয়ের দুর্গম আলোকদিয়া চরে নিষিদ্ধ সময়ে ইলিশ বেচাকেনার অবৈধ হাট গুড়িয়ে দিয়েছে প্রশাসন। শনিবারে সকালে উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদের নেতৃত্বে মৎস্য অধিদপ্তর, পুলিশ ও র‌্যাব যৌথ অভিযান পরিচালনা করে।

হাট থেকে কেউ আটক না হলেও বেচাকেনার জন্য তোলা বিপুল পরিমান ইলিশ জব্দ হয়।

মানিকগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. মুনিরুজ্জামান জানিয়েছেন, অভিযানকালে জব্দকৃত ইলিশ বিভিন্ন প্রতিষ্ঠানে বিতরণ করা হয়েছে।

এছাড়া, মাছ শিকারে ব্যবহৃত ১০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ইঞ্জিনচালিত অর্ধশত ট্রলার ধ্বংস করা হয়েছে। মা ইলিশ রক্ষায় আগামী ৩০ অক্টোবর পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, গত ৯ অক্টোবর থেকে শুরু হওয়া অভিযানে জেলার শিবালয়, হরিরামপুর, দৌলতপুর ও সদর থেকে এ যাবৎ ৩০৩ ব্যক্তিকে আটক কর হয়েছে। এদের মধ্যে ১৬৯ জনের বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড ও বাকিদের অর্থদণ্ড প্রদান করা হয়েছে।


আরো সংবাদ

সকল

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৩৮১৭৭)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৭২৬৪)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১৪৫২১)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১১০৯৫)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৯১১)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৭১৯৩)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৭১১৬)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৭০৫০)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৭৮৮)তাপপ্রবাহ অব্যাহত থাকবে : আবহাওয়া অধিদপ্তর (৬৩৯৯)