২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা

নিহত ফাহিমা আক্তার - নয়া দিগন্ত

শ্বশুরবাড়ি বেড়াতে গিয়ে স্ত্রীকে গলা টিপে হত্যার পর এক অটোরিক্সা চালক যুবক নিজে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। দাম্পত্য কলহের জেরে এ ঘটনা ঘটেছে বলে পুলিশের ধারণা। সোমবার গাজীপুরের কাপাসিয়ায় এই ঘটনা ঘটে। নিহতরা হলো- গাজীপুরের কাপাসিয়া উপজেলার বড়চালা এলাকার মনির হোসেনের ছেলে ব্যাটারী চালিত অটোরিক্সা চালক রোমান (২১) ও তার স্ত্রী ফাহিমা আক্তার (১৮)। নিহত ফাহিমা টোক ইউনিয়নের আড়ালিয়া খালপাড় এলাকার আইসক্রীম বিক্রেতা ফজলুল হকের মেয়ে।

কাপাসিয়া থানার এসআই শফিকুল ইসলাম ও স্থানীয়রা জানান, প্রায় ৯ মাস আগে কাপাসিয়ার বড়চালা এলাকার অটোরিক্সা চালক রোমানের সঙ্গে পার্শ্ববর্তী আড়ালিয়া খালপাড় গ্রামের আইসক্রীম বিক্রেতা ফজলুল হকের মেয়ে ফাহিমা আক্তারের বিয়ে হয়। বিয়ের পর হতেই নানা বিষয় নিয়ে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে ফাহিমার পাবারিক কলহ শুরু হয়।

একপর্যায়ে বনিবনা না হওয়ায় বিয়ের কিছুদিন পর স্বামীর বাড়ি থেকে ফাহিমা বাবার বাড়িতে এসে বসবাস শুরু করে। রোববার রোমান শ্বশুরবাড়ি বেড়াতে যায়। সোমবার সকালে ঘুম থেকে উঠে রোমান ও তার স্ত্রী হাত-মুখ ধুয়ে গোসল করে। পরে তারা ঘরে গিয়ে ভিতর থেকে দরজা বন্ধ করে শুয়ে পড়ে।

এসময় রোমানের শ্বশুর ও শাশুড়ি বাজারে যায়। বাজার থেকে ফিরে এসে রোমান ও ফাহিমাকে নাস্তা খাওয়ার জন্য ফাহিমার মা ডাকাডাকি করতে থাকেন। কিন্তু তাদের কোনো সাড়া না পেয়ে দুপুরে স্বজনরা ঘরের টিনের বেড়ার ফাঁক দিয়ে বিছানায় ফাহিমার এবং আড়ের সঙ্গে গলায় ওড়না দিয়ে রোমানের ঝুলন্ত লাশ দেখতে পায়।

খবর পেয়ে পুলিশ বিকেলে ঘটনাস্থলে গিয়ে ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে নিহতেদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।

এ বিষয়ে কাপাসিয়া থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, পারিবারিক কলহের জেরে স্ত্রীকে গলা টিপে হত্যার পর অটোরিক্সা চালক রোমান নিজে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথামিকভাবে ধারণা করা হচ্ছে। নিহত ফাহিমার গলায় কালো দাগ রয়েছে।

এদিকে সোমবার গাজীপুরে শ্রীপুরের জঙ্গল থেকে গার্মেন্টসের এক নারী কর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম হাসিনা আক্তার (২৫)। তিনি শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের সোনাকর এলাকার নুরুল ইসলামের মেয়ে।

শ্রীপুর থানার এসআই রাজীব দাস জানান, প্রায় ৮ বছর আগে শ্রীপুরের বরমী ইউনিয়নের জাম্বুরিরটেক এলাকার কফিল উদ্দিনের সঙ্গে বিয়ে হয় হাসিনা আক্তারের। সোমবার দুপুরে এলাকাবাসী স্থানীয় গাড়ারণ কমিউনিটি ক্লিনিকের পাশের জঙ্গলের একটি গাছে গলায় ওড়না দিয়ে পেঁচানো হাসিনার ঝুলন্ত লাশ দেখতে পায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। লাশের পা মাটির সঙ্গে লেগে ছিল। তদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলে জানান তিনি।

অপরদিকে, গাজীপুরের কালিয়াকৈরে এক নারী পোশাক শ্রমিককে কুপিয়ে হত্যা পর তার সাবেক স্বামী নিজে ছুরিকাঘাতে আত্মহত্যা করেছে। নিহতরা হলো- শেরপুর সদর উপজেলার রাইচপাড়া এলাকার ফাহিমা আক্তার (২১) ও তার স্বামী মফতুল ইসলাম (২৫)। নিহত মফতুল ইসলামের বাড়ি একই জেলায়।

কালিয়াকৈর থানা পুলিশের ইন্সপেক্টর (তদন্ত) আবুল কাশেম ও স্থানীয়রা জানান, দাম্পত্য বিরোধের জেরে সম্প্রতি নেশাসক্ত স্বামী মফতুল ইসলামের সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর গার্মেন্টস কর্মী ফাহিমা আক্তার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার খোলারটেকি এলাকার বাদশা মিয়ার বাড়িতে ভাড়া থেকে স্থানীয় নায়েগ্রা পোশাক কারখানায় চাকরি করতেন।

শনিবার রাতে ফাহিমার বাসায় এসে অতর্কিতভাবে ছোরা দিয়ে শরীরের বিভিন্নস্থানে এলোপাতাড়ি কুপিয়ে তাকে খুন করে তার সাবেক স্বামী মফতুল ইসলাম। পরে পালিয়ে যাওয়ার সময় লোকজনকে এগিয়ে আসতে দেখে হাতের ছোরা দিয়ে নিজের পেটে আঘাত করে। এতে মফতুল রাস্তার পার্শ্ববর্তী খাদে পড়ে ঘটনাস্থলেই মারা যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল