২৯ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রাম বন্দরে ১৯ টন প্রসাধনসামগ্রী জব্দ

চট্টগ্রাম বন্দরে ১৯ টন প্রসাধনসামগ্রী জব্দ -

চট্টগ্রাম বন্দরে কন্টেইনার ভর্তি ১৯ টন প্রসাধনসামগ্রী জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

শুক্রবার রাতে সংবাদ মাধ্যমকে কর্তৃপক্ষ জানায়, মেশিন ও গাড়ির যন্ত্রাংশ ঘোষণা দিয়ে বিপুল পরিমাণ প্রসাধনসামগ্রী আমদানির মাধ্যমে প্রায় ৯০ লাখ টাকার শুল্ক ফাঁকি দেয়ার চেষ্টা করছিল এন বি এম করপোরেশন নামে ঢাকার একটি প্রতিষ্ঠান।

ঈদের ছুটির ঠিক আগে কর্মব্যস্ততার সুযোগ কাজে লাগিয়ে কন্টেইনারটি খালাসের চেষ্টা করছিল আমদানিকারক।

কর্তৃপক্ষ জানায়, ঢাকার উত্তর বাড্ডার এন বি এম করপোরেশন চীন থেকে মেশিন ও গাড়ির যন্ত্রাংশ ঘোষণা দিয়ে একটি পণ্যচালান আমদানি করে, যা খালাসের দায়িত্ব নেয় সিঅ্যান্ডএফ প্রতিনিধি জে জে এসোসিয়েটস।

চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চের (এআইআর) সহকারী কমিশনার নূর এ হাসনা সানজিদা অনসূয়া জানান, কাস্টম হাউসের কমিশনারের নির্দেশে শুক্রবার কন্টেইনারটির পণ্য শত ভাগ কায়িক পরীক্ষা করা হয় এবং মিথ্যা ঘোষণায় আমদানিকৃত প্রায় ১৯ মেট্রিক টন প্রসাধনসামগ্রী পাওয়া যায়।

এ ঘটনায় শুল্ক ফাঁকির বিষয়ে মামলা দায়েরের কার্যক্রম চলমান রয়েছে এবং জাল-জালিয়াতির ঘটনা ঘটেছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র: ইউএনবি


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৩৮)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩১৩)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০১২)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭০৯)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৮)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬০)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)