১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

দ্রাবিড়ের সাম্য রক্ষা, ফিরিয়ে দিচ্ছেন আড়াই কোটি রুপি

রাহুল দ্রাবিড় - ছবি : সংগৃহীত

ক্রিকেটের বাইরেও রাহুল দ্রাবিড়ের আলাদা একটা পরিচয় আছে, মানুষ দ্রাবিড় হিসেবেও অনন্য তিনি। এর আগেও বহুবার যার প্রমাণ মিলেছে, নিজের ব্যবহারে রেখেছেন ছাপ। ভারতকে বিশ্বকাপ জেতানোর পরও সেই ধারা ভাঙেননি তিনি। গড়েছেন সাম্যের নজির।

বিশ্বকাপ জয়ের পর প্রত্যেক ক্রিকেটারের জন্য পাঁচ কোটি রুপি বোনাস ঘোষণা করে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। তাদের সমান অর্থ পুরস্কার নির্ধারণ করা হয় সদ্য সাবেক হওয়া প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের জন্যও। তবে সেই অর্থের পুরোটা নিতে অস্বীকৃতি জানিয়েছেন দ্রাবিড়।

কারণটা বৈষম্য। বিশ্বকাপ জেতায় রাহুল দ্রাবিড়ের জন্য পাঁচ কোটি রুপি পুরস্কার ঘোষণা করা হলেও অন্য কোচ ও স্টাফদের জন্য রাখা হয়েছে আড়াই কোটি রুপি। যা ভালো চোখে দেখছেন না ভারতের সদ্য বিদায়ী কোচ। ফলে অতিরিক্ত আড়াই কোটি রূপি ফেরত দিতে চান তিনি।

ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং ও বোলিং কোচসহ অন্য সবার মতো সমান আড়াই কোটি রুপি বোনাস নিতে চান দ্রাবিড়।

বিসিসিআইয়ের একটি বিশ্বস্ত সূত্র জানায়, ‘রাহুল বাকি সাপোর্ট স্টাফদের সমান আড়াই কোটি রুপি বোনাস চেয়েছিল। আমরা তার মতামতকে সম্মান করি।’

এবারই প্রথম নয়, এর আগেও এমন কাণ্ড ঘটিয়েছিলেন দ্রাবিড়। ২০১৮ সালে রাহুল দ্রাবিড়ের অধীনে ভারত অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জেতার পর তাকে ৫০ লাখ রুপি অর্থ পুরস্কার দেয়া হয়। যেখানে অন্যদের ২০ লাখ রুপি বোনাস দেয়া হয়েছিল। ফলে সেবারও পুরস্কারের বাকি টাকা ফেরত দিয়েছিলেন তিনি।


আরো সংবাদ



premium cement
আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার আজ বন্ধ করোনায় আক্রান্ত বাইডেন রাজধানীতে ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন সাংবাদিকদের ওপর হামলায় গভীর উদ্বেগ বিএফইউজে ও ডিইউজের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর সমর্থন ঘোষণা আজ সারাদেশে 'কমপ্লিট শাটডাউন' ‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’ ট্রাম্পকে হত্যাচেষ্টার ছবি যেভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে? ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের কোটাবিরোধী আন্দোলনে রক্তাক্ত সহিংসতায় চট্টগ্রামে ৪ মামলা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের

সকল