১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

এন্টিগায় আবারো বৃষ্টি, থমকে আছে খেলা

এন্টিগায় আবারো বৃষ্টি, থমকে আছে খেলা - ছবি : সংগৃহীত

এন্টিগায় আবারো বৃষ্টি, থমকে গেছে খেলা। জোড়া উইকেট হারালেও জয়ের সুবাস নিয়েই মাঠ ছেড়েছে অস্ট্রেলিয়া। ১৪১ রানের লক্ষ্য তাড়ায় ১১.২ ওভারে স্কোরবোর্ডে তুলেছে ১০০ রান।

অবশ্য বৃষ্টি শঙ্কা আগেই ছিল এই ম্যাচ ঘিরে। ইতোমধ্যে চার-চারবার খেলা বিঘ্নিত হয়েছে। তবে এই মুহূর্তে মুষলধারে বৃষ্টি হচ্ছে এন্টিগায়। ফলে ম্যাচ আর গড়ানো নিয়েও আছে শঙ্কা। আর তেমনটা হলে বৃষ্টি আইনে ২৮ রানে জিতে যাবে অজিরা।

উদ্বোধনী জুটিতে বাংলাদেশকে চোখ রাঙায় অস্ট্রেলিয়া। পাওয়ার প্লেতে বিনা উইকেটে তুলে নেয় ৫৯ রান। এরপর বৃষ্টি নামলে বন্ধ থাকে খেলা। এর আগ পর্যন্ত ৬.২ ওভারে জুটিতে আসে ৬৪ রান।

বৃষ্টি থামতেই উইকেটের দেখা পায় বাংলাদেশ। রিশাদ হোসেনের হাত ধরে হয় প্রথম উইকেটের পতন। নিজের প্রথম ওভারেই ফেরান ট্রাভিস হেডকে। ২১ বলে ৩১ রানে বোল্ড হন এই অজি ওপেনার।

দ্বিতীয় উইকেটের দেখা পেতে অবশ্য খুব বেশি অপেক্ষা করতে হয়নি। অস্ট্রেলিয়ান অধিনায়ক মিচেল মার্শকেও ফেরান রিশাদ। ৮.৫ ওভারে ৬ বলে ১ রান করে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মার্শ।

তবে এখনো গলার কাঁটা হয়ে মাঠে আছেন ডেভিড ওয়ার্নার। বৃষ্টি নামার আগেই পূরণ করেছেন ফিফটি। এই মুহূর্তে ব্যাট করছেন ৩৫ বলে ৫৩ রানে। সাথে ম্যাক্সওয়েল অপরাজিত আছেন ৬ বলে ১৪ নিয়ে।

এর আগে, তাওহীদ হৃদয় আর নাজমুল শান্তের ব্যাটে মান বাঁচায় বাংলাদেশ। দু’জনেই খেলেন চল্লিশোর্ধ রানের ইনিংস। তবে সতীর্থদের ব্যর্থতায় আশানুরূপ পুঁজি আসেনি স্কোরবোর্ডে। ৮ উইকেটে তোলে ১৪০ রান। বিপরীতে আসরের প্রথম হ্যাটট্রিক তুলে নেন প্যাট কামিন্স।


আরো সংবাদ



premium cement