১৬ জুন ২০২৪
`

সিরিজে সমতা ফেরাতে বাংলাদেশের লক্ষ্য ১৪৫ রান

সিরিজে সমতা ফেরাতে বাংলাদেশের লক্ষ্য ১৪৫ রান - ফাইল ছবি।


যুক্তরাষ্ট্রকে বেশিদূর দৌড়াতে দিলো না বাংলাদেশ। আটকে দিয়েছে দেড় শ’ স্পর্শ করার আগেই। দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে যুক্তরাষ্ট্রের সংগ্রহ ৬ উইকেটে ১৪৪ রান। সিরিজে সমতা ফেরাতে টাইগারদের চাই ১৪৫।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে হেরে যায় বাংলাদেশ। সিরিজে সমতা ফেরাতে বৃহস্পতিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। হিউস্টনের প্রেরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে খেলছে দুই দল। যেখানে টসে হেরে আগে ব্যাট করে স্বাগতিকেরা।

বল হাতে শুরুতে যুক্তরাষ্ট্রকে বেশ চাপেই রাখে শরিফুল-রিশাদরা। হাত খুলে খেলতে দেননি মোনাক-আন্ডারসনদের। যদিও পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৪২ রান তুলে ভিন্ন কিছুরই আভাস দিয়েছিল স্বাগতিকেরা। তবে পরের ওভারেই সব কিছু বদলে দেন রিশাদ।

বাংলাদেশকে উদযাপনের উপলক্ষ এনে দিলেন রিশাদ হোসেন। পাওয়ার প্লে থেকে বড় সংগ্রহের ভিত পেয়ে যাওয়া যুক্তরাষ্ট্রকে জোড়া ধাক্কা দেন তিনি। পরপর দুই বলে উইকেট তুলে নিয়ে জাগিয়ে ছিলেন হ্যাটট্রিকের সম্ভাবনাও। যদিও তা আর হয়নি।

গলার কাঁটা হয়ে যাওয়া স্টিভেন টেলরকে ফিরিয়েই দলকে প্রথম উপলক্ষ এনে দেন রিশাদ। ভাঙেন উদ্বোধনী জুটি। ভয়ংকর হয়ে উঠার আগে তাকে ২৮ বলে ৩১ রানে ফেরান টেলরকে। ৬.৪ ওভারে ৪৪ রানে প্রথম উইকেটে হারায় যুক্তরাষ্ট্র।

দ্বিতীয় উইকেট তুলে নিতে অবশ্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয়নি, পরের বলেই পেয়ে যায় তার দেখা৷ তিনে নামা আন্দ্রেস গোসকে গোল্ডেন ডাক উপহার দেন রিশাদ। উইকেটের পেছনে জাকেরের ক্যাচ বানান তাকে।

রিশাদ মাত্র ১ রানে ২ উইকেট তুলে নেয়ায় ভারসাম্য ফিরে ইনিংসে। যদিও তৃতীয় উইকেট জুটিতে মোনাক প্যাটেল ও অ্যারন জোন্স মিলে যোগ করেন ৬০ রান, তবে তাতে খরচ করেন ৫৬ বল!

১৬.১ ওভারে জোন্সকে ৩৪ বলে ৩৫ রানে ফিরিয়ে এই যুগলবন্দী ভাঙেন মোস্তাফিজ। পরের ওভারে এসে জোড়া আঘাত আনেন শরিফুল ইসলাম। কোরি আন্ডারসনকে ১১ ও শুরু থেকে ব্যাট করা মোনাককেও ফেরান তিনি। মোনাক আউট হন ৩৮ বলে ৪২ করে।

শেষ ওভারের প্রথম বলে হারমিত সিংকে ফেরান ২ বলে ০ রানে ফেরান মোস্তাফিজ। যুক্তরাষ্ট্রের ইনিংস থামে ১৪৪ রানে। রিশাদ ২১ রানে ২, শরিফুল ২৯ রানে ২ ও মোস্তাফিজ ২ উইকেট নেন ৩১ রানে।


আরো সংবাদ



premium cement

সকল