১৬ জুন ২০২৪
`

নিলামের পর ম্যাচ গড়াপেটার অভিযোগে গ্রেফতার ফ্র্যাঞ্চাইজি মালিক!

নিলামের পর ম্যাচ গড়াপেটার অভিযোগে গ্রেফতার ফ্র্যাঞ্চাইজি মালিক! - ছবি : সংগৃহীত

ম্যাচ গড়াপেটার চেষ্টার অভিযোগে গ্রেফতার হয়েছেন শ্রীলঙ্কার এক ফ্র্যাঞ্চাইজি মালিক। লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) ফ্র্যাঞ্চাইজি ডাম্বুলা ঠান্ডারের মালিক তামিম রহমানকে গ্রেফতার করেছে শ্রীলঙ্কার পুলিশ।

বাংলাদেশের বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক তামিমকে কলম্বো বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়েছে। এলপিএলের নিলামের পর তিনি দুবাইয়ের বিমান ধরতে বিমানবন্দরে গিয়েছিলেন। সেখানে শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়ের তদন্তকারী কর্মকর্তারা তামিমের পথ আটকান। সাথে ছিলেন পুলিশ কর্মকর্তারাও। আদালতের নির্দেশের কথা জানিয়ে তাকে প্রথমে আটক করা হয়। বিমানবন্দরেই প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় তামিমকে। পরে অভিযুক্তকে আদালতে হাজির করানো হলে তদন্তের স্বার্থে বিচারক ৩১ মে পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

তামিমের বিরুদ্ধে অভিযোগ, গত এলপিএলের দু’টি ম্যাচে গড়াপেটার করার চেষ্টা করেছিলেন। প্রাথমিক কিছু প্রমাণ পাওয়ার পর শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয় তার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিল। ম্যাচ গড়াপেটার তদন্তের জন্য কলম্বো পুলিশ একটি বিশেষ দল গঠন করেছে। অভিযোগ প্রমাণ হলে তামিমের বড় অঙ্কের জরিমানা এবং ১০ বছর পর্যন্ত জেল হতে পারে।

মঙ্গলবার তামিমের ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজি এলপিএল নিলামে সাড়ে চার লাখ ডলার খরচ করে ২৪ জন ক্রিকেটারকে কিনেছে। সব চেয়ে বেশি ৮০ হাজার ডলার দিয়ে তারা কিনেছে আফগানিস্তানের অলরাউন্ডার করিম জান্নাতকে।
সূত্র : আনন্দাবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement