০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ঘুরে দাঁড়াল নিউজিল্যান্ড, পাকিস্তানের বড় হার

ঘুরে দাঁড়াল নিউজিল্যান্ড, পাকিস্তানের বড় হার - ছবি : সংগৃহীত

সিরিজের প্রথম ম্যাচটা ভেসে যায় বৃষ্টিতে। দ্বিতীয় ম্যাচে কিউইরা দাঁড়াতেই পারে পাকিস্তানি বোলারদের সামনে। তবে ঘুরে দাঁড়াতে সময় নিলো না নিউজিল্যান্ড। তৃতীয় টি-টোয়েন্টিতেই বড় জয় তুলে নিয়েছে সফরকারীরা। সেই সাথে সিরিজে ফিরিয়েছে সমতা।

রোববার রাওয়ালপিন্ডিতে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। টসে হেরে আগে ব্যাট করে ১৭৮ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় বাবরের দল। জবাবে চ্যাম্পম্যানের ঝোড়ো ইনিংসে ১৮.২ ওভারেই সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে কিউইরা।

কেইন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, ড্যারিল মিচেলদের মতো শীর্ষ সারির ক্রিকেটাররা ভারতে আইপিএল খেলতে ব্যস্ত। তাই অনেকটা খর্বশক্তির দল নিয়ে পাকিস্তান সফরে নিউজিল্যান্ড। তবে তাদের যে ছোট করে দেখার সুযোগ নেই, তাই যেন প্রমাণ করলো তারা।

আগের ম্যাচে ৯০ রানে গুটিয়ে যাওয়া কিউইদের ১৭৯ রান তাড়া করা একটু কঠিণ কাজ হবার কথা। কিন্তু তার বাতাসও যেন ছিল না কিউইদের ইনিংসে। শুরু থেকেই দারুণ ব্যাট করে তারা। ৪.৫ ওভারের উদ্বোধনী জুটি থেকে আসে ৪২ রান। টিম সেফার্ট ফেরেন ১৬ বলে ২১ রানে।

থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি টিম রবিনসন। করেন ১৯ বলে ২৮ রান। ৫৩ রানে দুই উইকেট হারানোর পর দলের হাল ধরেন ডিন ফক্সক্রফট ও মার্ক চ্যাম্পম্যান। দুইজন মিলে গড়েন ১১৭ রানের জুটি। তাতেই জয় নিশ্চিত হয়ে যায় কিউইদের।

ফক্সক্রফট ৩১ রানে ফিরলেও, চ্যাম্পম্যান ৪২ বলে ৮৭ রানে অপরাজিত ছিলেন। পাকিস্তানের হয়ে ২৭ রানে ২ উইকেট পেয়েছেন আব্বাস আফ্রিদি। এক উইকেট পেয়েছেন নাসিম শাহ।

এর আগে ব্যাট করতে নেমে বিনা উইকেটে পাওয়ার প্লেতে পঞ্চাশোর্ধ রান তুলে পাকিস্তান। তবে ৬.২ ওভারের মাথায় ৫৫ রানের জুটি ভেঙে ফেরেন সাইম আইয়ুব। করেন ২২ বলে ৩২ রান। ইনিংস বড় করতে পারেননি বাবর আজমও, তিনি ২৯ বলে ৩৭ করে।

১২.৩ ওভারে চোট পেয়ে মাঠ ছাড়েন রিজওয়ান। রিটায়ার্ড হার্ট হন ২১ বলে ২২ রানে। থিতু হতে পারেননি উসমান খান (৭)। তবে ইরফান খান নিয়াজি আর শাদাব খানের দুর্দান্ত ব্যাটিংয়ে বড় পুঁজিই পায় পাকিস্তান। দুজনের জুটিতে আসে ৩৪ বলে ৬২ রান।

যেখানে শাদাব খানের ব্যাটে আসে ২০ বলে ৪১ রান। সমান ২০ বলে ৩০ রানে অপরাজিত থাকেন নিয়াজি। তাতে নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৮ রানের পুঁজি পায় পাকিস্তান। কিউইদের হয়ে দুই উইকেট পেয়েছেন ইশ সোধি।


আরো সংবাদ



premium cement