০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথমবার শান্ত-মিরাজরা

বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথমবার শান্ত-মিরাজরা - সংগৃহীত

দেশের ক্রিকেটে এক সময়ের প্রধান ভেন্যু ছিল রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়াম। তবে হালের ক্রিকেটারদের কারো নেই এই মাঠে খেলার অভিজ্ঞতা। এখনো আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন, এমন ক্রিকেটারদের মধ্যে শুধু মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিমের স্মৃতি আছে সেখানে খেলার।

শনিবার এক ফাঁকে খানিকটা স্মৃতি ভরে নিলেন শান্ত-মিরাজরাও।

কোনো প্রতিযোগিতার সাক্ষী না হলেও, প্রথমবারের মতো অনুশীলনের জন্যে এই মাঠে এসেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। মুশফিক-মাহমুদউল্লাহসহ ৩৫ জন ক্রিকেটার ছিলেন এই বিশেষ অনুশীলনে।

মূলত জিম্বাবুয়ে সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নতুন স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নাথান ক্যালির অধীনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিটনেস টেস্ট দেন ক্রিকেটাররা, করেন রানিংও। এক হাজার ৬০০ মিটার করে দৌড়েছেন তারা।

সকাল ৬টায় শুরু এই ফিটনেস টেস্ট চলে সাড়ে ৭টা পর্যন্ত। প্রথমে হালকা ওয়ার্মআপ করেন ক্রিকেটাররা। করেন হালকা স্ট্রেচিংও। সবশেষে দু’ভাগে ভাগ হয়ে দৌঁড়ান এক হাজার ৬০০ মিটার স্প্রিন্টে। তবে ফিটনেস পরীক্ষার বাকি অংশগুলো হবে শের-ই-বাংলার ইনডোরে।

ইনজুরির শঙ্কা থাকায় রানিং করেননি সৌম্য সরকার, তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ। দেশে না থাকায় ছিলেন না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।


আরো সংবাদ



premium cement