১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ

হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ - ছবি : সংগৃহীত

হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ। বেরিয়ে এসেছে ইনিংসের লেজ। পাঁচ শতাধিক রানের রেকর্ড লক্ষ্য তাড়ায় আড়াই শ’ ছোয়ার আগেই নেই ৭ উইকেট! ভেঙেছে সাকিব-লিটনের প্রতিরোধও। সব মিলিয়ে আরো একবার বড় পরাজয়ের খুব কাছেই টাইগাররা।

সোমবার চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনেই ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ৪০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করেছেন ধনঞ্জয়া ডি সিলভা। প্রথম ইনিংস থেকে ৩৫৩ রানের লিড থাকায় লক্ষ্য দাঁড়ায় ৫১১ রান।

রেকর্ড রান তাড়া করতে নেমে ৫০ পেরোতেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। দলীয় ৩৭ রানে প্রতাভ জায়সুরিয়ার শিকার হন মাহমুদুল হাসান জয়। ৩২ বলে ২৪ রান আসে তার ব্যাটে। ১৯ রানে ইনিংস শেষ হয় জাকির হাসানের।

তিনে নেমে সিরিজে প্রথমবার দুই অংকের ঘরে পৌঁছালেও ২০ রানের বেশি করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। তবে মুমিনুল হক ধরে রাখেন হাল। তুলে নেন ফিফটিও। কিন্তু এরপর আর ইনিংস বড় করতে পারেননি, ৫৬ বলে ৫০ রানেই শেষ হয় তার ইনিংস।

১৩২ রানে ৪ উইকেট হারানোর পর সাকিব-লিটন জুটি খানিকটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা চালায়। তবে দু’জনের কেউই পারেননি ইনিংস বড় কর‍তে৷ দলীয় সংগ্রহ ২ শ’ ছোঁয়ার আগেই ফেরেন দু’জনে। সাকিব ৩৬ ও লিটন ফেরেন ৩৮ রানে।

দ্রুত ফেরেন তরুণ শাহাদাত দিপুও, ৩৪ বলে ১৫ রান করেন তিনি। এই মুহূর্তে ২৯ রানে ব্যাট করছেন মিরাজ। তার সাথী তাইজুল ইসলাম (৪)। দলীয় সংগ্রহ ৭ উইকেটে ২৪৭। এখনো প্রয়োজন ২৬৪ রান।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

সকল