২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ

হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ - ছবি : সংগৃহীত

হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ। বেরিয়ে এসেছে ইনিংসের লেজ। পাঁচ শতাধিক রানের রেকর্ড লক্ষ্য তাড়ায় আড়াই শ’ ছোয়ার আগেই নেই ৭ উইকেট! ভেঙেছে সাকিব-লিটনের প্রতিরোধও। সব মিলিয়ে আরো একবার বড় পরাজয়ের খুব কাছেই টাইগাররা।

সোমবার চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনেই ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ৪০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করেছেন ধনঞ্জয়া ডি সিলভা। প্রথম ইনিংস থেকে ৩৫৩ রানের লিড থাকায় লক্ষ্য দাঁড়ায় ৫১১ রান।

রেকর্ড রান তাড়া করতে নেমে ৫০ পেরোতেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। দলীয় ৩৭ রানে প্রতাভ জায়সুরিয়ার শিকার হন মাহমুদুল হাসান জয়। ৩২ বলে ২৪ রান আসে তার ব্যাটে। ১৯ রানে ইনিংস শেষ হয় জাকির হাসানের।

তিনে নেমে সিরিজে প্রথমবার দুই অংকের ঘরে পৌঁছালেও ২০ রানের বেশি করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। তবে মুমিনুল হক ধরে রাখেন হাল। তুলে নেন ফিফটিও। কিন্তু এরপর আর ইনিংস বড় করতে পারেননি, ৫৬ বলে ৫০ রানেই শেষ হয় তার ইনিংস।

১৩২ রানে ৪ উইকেট হারানোর পর সাকিব-লিটন জুটি খানিকটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা চালায়। তবে দু’জনের কেউই পারেননি ইনিংস বড় কর‍তে৷ দলীয় সংগ্রহ ২ শ’ ছোঁয়ার আগেই ফেরেন দু’জনে। সাকিব ৩৬ ও লিটন ফেরেন ৩৮ রানে।

দ্রুত ফেরেন তরুণ শাহাদাত দিপুও, ৩৪ বলে ১৫ রান করেন তিনি। এই মুহূর্তে ২৯ রানে ব্যাট করছেন মিরাজ। তার সাথী তাইজুল ইসলাম (৪)। দলীয় সংগ্রহ ৭ উইকেটে ২৪৭। এখনো প্রয়োজন ২৬৪ রান।


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল