২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

গ্রিনের শতকে প্রথম দিনে দাপট অস্ট্রেলিয়ার

গ্রিনের শতকে প্রথম দিনে দাপট অস্ট্রেলিয়ার - সংগৃহীত

ওয়েলিংটন টেস্টের প্রথম দিনটা অস্ট্রেলিয়া নিজেদের করে নিতে না পারলেও নিজের মতো সাজালেন ক্যামেরন গ্রিন। ধুঁকতে থাকা অজিরা খানিকটা স্বস্তি পেয়েছে তার ব্যাটেই। গ্রিনের শতকে ভর করে কোনো রকমে দিন পাড় করেছে তারা। ৯ উইকেটে তুলেছে ২৭৯ রান।

বৃহস্পতিবার টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল অজিরা। যদিও ছিল অতি সাবধানী, তবে শেষ পর্যন্ত তা কাজে দেয়নি। মধ্যাহ্ন-বিরতির আগেই প্রথম উইকেট হারায়। ইনিংস উদ্বোধন করতে নামা স্টিভেন স্মিথ ফেরেন ৩১ করে, ম্যাট হ্যানরির শিকার হয়ে।

দ্বিতীয় সেশনেই মূলত ভেঙে যায় অজিদের মেরুদণ্ড। দলের রান ৯০ ছোঁয়ার আগেই কিউই পেসাররা আরো তিন উইকেট তুলে নেয় অস্ট্রেলিয়ার। রানে থাকা উসমান খাজাকে (৩৩) ফেরান হেনরি। তবে লাবুশানে ও ট্রাভিস হেড উভয়েই ফেরেন ১ রানে।

তবে গ্রিনের দৃঢ় ব্যাটিং অজিদের স্বস্তি ফেরায়। পঞ্চম উইকেটে তিনি মিচেল মার্শের সাথে ৬৭ রানে জুটি গড়েন। ৪০ রান করা মার্শ শেষ পর্যন্ত হেনরির শিকারেই পরিণত হন। কিন্তু একপাশ আগলে রেখে দিনের শেষ ওভারে এসে শতক তুলে নেন গ্রিন। যা সাদা পোশাকে তার দ্বিতীয় সেঞ্চুরি।

অবশ্য এর মাঝে আরো চারটি উইকেট হারায় অজিরা। এলেক্স ক্যারি ১০, মিচেল স্টার্ক ৯ ও প্যাট কামিন্স ফেরেন ১৬ রানে। ৫ রান আসে নাথান লায়নের ব্যাটে। দিনের শেষ বেলায় শেষ উইকেট জুটিতে ০ রানে মাঠে আছেন হ্যাজলউড।

নিউজিল্যান্ডের হয়ে ৪ উইকেট নিয়েছেন ম্যাট হ্যানরি।


আরো সংবাদ



premium cement