০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান ১৪৪৫
`

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে মাহমুদউল্লাহ, বাদ পড়লেন তামিম

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে মাহমুদউল্লাহ, বাদ পড়লেন তামিম - ফাইল ছবি।

বাংলাদেশের ক্রিকেটে আজ একসাথে অনেকগুলো সিদ্ধান্ত এসেছে। সেগুলোর অন্যতম একটি হলো- কেন্দ্রীয় চুক্তি। আগামী এক বছরের জন্য ২১ জন ক্রিকেটারকে কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ করেছে বিসিবি। যেখানে বাদ পড়তে পড়তে জায়গা চুক্তিতে করে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং বাদ পড়েছেন তামিম ইকবাল খান।

একইসাথে নতুন করে কেন্দ্রীয় চুক্তিতে সুযোগ পেয়েছেন তাওহীদ হৃদয়, তানজিম হাসান সাকিব। দারুণ খেলতে থাকার ফল হিসেবেই এই দুই ক্রিকেটারকে যুক্ত করেছে বিসিবি। এছাড়া গত বছরের চুক্তির তালিকা থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, তামিম ইকবাল ও ইবাদত হোসেন।

মাহমুদউল্লাহ রিয়াদের কেন্দ্রীয় চুক্তিতে থাকা নিয়ে অনেকেই শঙ্কা প্রকাশ করেছিলেন। তবে সেই শঙ্কার মেঘ উড়িয়ে জায়গা করে নেন এই অভিজ্ঞ ক্রিকেটার। তবে শুধুমাত্র ওয়ানডেতে রাখা হয়েছে এই তাকে। টি-টোয়েন্টিতে তার ওপর আস্থা রাখতে পারেনি বোর্ড। আর টেস্টকে ইতোমধ্যেই বিদায় জানিয়েছেন তিনি।

একনজরে বিসিবির কেন্দ্রীয় চুক্তি (২০২৪)

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি : সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম।

টেস্ট ও ওয়ানডে : মুশফিকুর রহিম।

ওয়ানডে ও টি-২০ : তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয়, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

টেস্ট : মুমিনুল হক, তাইজুল ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ, নাঈম হাসান।

ওয়ানডে : মাহমুদউল্লাহ রিয়াদ, তানজিম হাসান সাকিব।

টি-টোয়েন্টি : নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান।

 


আরো সংবাদ



premium cement
বেইলি রোডে আগুনের ঘটনায় রাষ্ট্রপতির শোক বেইলি রোগের আগুনে ভিকরুন্নিসার শিক্ষিকা নিহত নোয়াখালীতে তরুণকে পেটানোর অভিযোগে এসআই ক্লোজড বেইলি রোডের আগুনে আওয়ামী লীগের এমপি প্রার্থীর মৃত্যু বেইলি রোডে আগুন : কী ঘটেছিল তখন? আজ ঢাবির বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা বেইলী রোডের আগুনে ব্যাপক প্রাণহানি : ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক ঢাকা মেডিকেলের মর্গে সারি সারি লাশ : স্বজনদের আহাজারি আর ছোটাছুটি গাজায় ত্রাণ নিতে ১১২ জনকে হত্যা, ইসরাইলকে দায়ী করা প্রস্তাবে যুক্তরাষ্ট্রের বাধা ভারতে কেন্দ্রীয় চুক্তি : ক্রিকেটাররা কে কত করে পাবেন? বেইলি রোডে আগুনে মৃত ৪৪, সূত্রপাত নিচতলায়

সকল