২৩ মে ২০২৪, ০৯ জৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলকদ ১৪৪৫
`

ভাঙল জুটি, সাকিবকে রেখে ফিরে গেলেন তামিম

সাকিব আল হাসানকে রেখে ফিরে গেছেন তামিম ইকবাল - ছবি : সংগৃহীত

বাংলাদেশের চতুর্থ উইকেটের পতন। ফিরে গেছেন তামিম ইকবাল খান। ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করে সব দ্বন্দ্ব দূরে ফেলে তিনি আর সাকিব মিলে যেভাবে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, আধাঁরেও তাই একবিন্দু আলো খুঁজে পায় বাংলাদেশ। সম্ভাবনা জাগিয়েও হতাশ করেছেন তিনি, আশা দেখিয়েও নিরাশায় রেখে গেছেন দলকে। ৬৫ বলে ৩৫ করে আউট হয়েছেন তিনি।

এর আগে ইনিংসে প্রথম ওভারেই দুই উইকেট হারায় বাংলাদেশ, জোড়া গোল্ডেন ডাক মেরে পরপর দুই বলে ফিরেন লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্ত। সেই ধাক্কা কাঁটিয়ে উঠার আগেই তৃতীয় উইকেটের পতন, ভরসার পাত্র হয়ে উঠতে পারেননি মুশফিকও; ৪ রান করে ফেরেন তিনি। ফলে ২.২ ওভারে মাত্র ৯ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে টাইগাররা।

তবে তামিম-সাকিবের বহুল কাঙ্খিত জুটিতে ভরসা খুঁজে পায় বাংলাদেশ। তবে দুজনে মিলে ১১২ বলে ৭৯ রান যোগ করতেই ভাঙে দুজনের জুটি। তামিম ৩৫ করে ফিরে গেলেও, সাকিব এই মুহূর্তে অপরাজিত আছেন ৫৬ বলে ৪৩ রানে, সঙ্গী মাহমুদউল্লাহর রান ১১ বলে ৬ রানে। এদিকে ২৩ ওভার শেষে দলীয় রান এখন ৪ উইকেটে ৯৬।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে সংসদ ভেঙে হঠাৎ নির্বাচনের ঘোষণা ভারতের কোচের পদে গম্ভীরকে এগিয়ে রাখছেন আকরাম ইউরোপীয় তিন দেশের ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু মোরেলগঞ্জ বিষাক্ত খাবারে মারা গেল কৃষকের ৩ গরু মিয়ানমারে যুদ্ধের গতিপথ পরিবর্তন করে দিচ্ছে তরুণ বিদ্রোহীরা রাণীনগরে অগ্নিকাণ্ডে স-মিলসহ ৬ দোকান পুড়ে ছাই রাইসির জানাজায় ২০ লাখ মানুষ, আয়াতুল্লাহ খামেনির ইমামতি ওআইসি ও যুক্তরাষ্ট্রের উদ্বেগ বন্ধু রাষ্ট্রের কাছে তথাকথিত এমপিরাও নিরাপদ নয় : ফখরুল হত্যার শিকার এমপির নিখোঁজ হওয়া নিয়ে ধোঁয়াশা আছে : কাদের দুই রাষ্ট্রের বিষয় নয় : পররাষ্ট্রমন্ত্রী

সকল