১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


ইয়াসিরের প্রশংসায় সাকিব-তামিম

-

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে স্মরণীয় জয়ে অবদান সবারই। টোটাল টিম হয়ে খেলেছে টাইগাররা। ব্যাট হাতে চ্যালেঞ্জিং স্কোরের পর বোলাররা করেছেন দারুণ। ফিল্ডিংও ছিল চমৎকার। সব মিলিয়ে ৩৮ রানের দারুণ জয়ের পর উৎসবের আমেজে বাংলাদেশ শিবির।

রোমাঞ্চকর জয়ের পর তরুণ ব্যাটার ইয়াসির রাব্বির প্রশংসা করেছেন ম্যাচ সেরা সাকিব ও অধিনায়ক তামিম। সাকিব ছাড়াও ফিফটি করেছেন লিটন ও ইয়াসির। তবে বড় স্কোরের পেছনে ইয়াসিরের অবদানটা বড় করে দেখছেন সবাই।

প্রথম ৩০ ওভারে দলের রান ছিল ১৩৫। সেখান থেকে সাকিবকে দারুণ সঙ্গ দিয়েছিল ইয়াসির। আর সেটা হয়েছিল বলেই তিন শ’র উপরে চলে যায় বাংলাদেশের ইনিংস।

আফগানিস্তানের বিপক্ষে অভিষেক হয় ইয়াসিরের। কিন্তু প্রথম ম্যাচে শূন্য রানে আউট হয়ে যান তিনি। পরের ম্যাচে ব্যাট করতে হয়নি। তৃতীয় ম্যাচে করেন কেবল ১। তবে তাকে আরো সুযোগ দেয়ার কথা বলেছিলেন তামিম।

সেঞ্চুরিয়নে প্রথম ওয়ানডেতে জায়গা পান দলে। পঞ্চম উইকেটে সাকিবের সঙ্গে ৮২ বলে গড়েন ১১৫ রানের জুটি। দক্ষিণ আফ্রিকায় যা বাংলাদেশের প্রথম শতরানের জুটি। ইয়াসির পান ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ফিফটি। ৪৪ বলে দুই ছক্কা ও চারটি চারে করেন ৫০ রান।

ইয়াসিরের প্রশংসা করতে গিয়ে সাকিব বলেন, ‘তামিম ও লিটন আমাদের একটা ভালো শুরু এনে দিয়েছিল। এরপর আমাদের পুরানো বলটা কাজে লাগানো দরকার ছিল। ইয়াসির খুব ভালো ব্যাটিং করেছে। তার সঙ্গে আমার জুটিটা খুব গুরুত্বপূর্ণ ছিল। এই জুটিতে ওর কৃতিত্ব অনেক।’

অধিনায়ক তামিম বলেন, ‘এটা আমাদের জন্য অনেক বড় জয়। যেভাবে দল খেলেছে তার জন্য আমি গর্বিত। ইয়াসিরের ইনিংস ছিল খুবই স্পেশাল। এর সঙ্গে ছোট ছোট কিছু ব্যাপারও ছিল। জয়ে সব কিছুরই ভূমিকা ছিল।’

দেখুন:

আরো সংবাদ



premium cement