২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


দ্রুততম অধিনায়ক বাবর

বাবর আজম - ছবি : সংগৃহীত

দুরন্ত ছন্দে আছেন তিনি। ব্যাট হাতে দেখা মিলছে রানের ফুলঝুড়ি। গড়ছেন রেকর্ডের পর রেকর্ড। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম মানেই যেন বিশেষ কিছু। বিশ্বকাপেও দেখা যাচ্ছে সেই ঝলক।

শুক্রবার রাতে আফগানিস্তানের সাথে জয়ের ম্যাচে ব্যাট হাতে দারুণ ফিফটি করেন বাবর। আর তাতেই নতুন এক রেকর্ড গড়েছেন। আর তা হলো, অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক হাজার রান।

গত এপ্রিলে দেশের হয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে কম ইনিংসে দুই হাজার রান করে বিরাট কোহলিকে ছাড়িয়ে যান বাবর। নেতা হিসেবে দ্রুততম হাজার রান করেও টপকে গেলেন ভারত অধিনায়ককে।

অধিনায়ক হিসেবে বাবর আজম হাজার রান করলেন ২৬ ইনিংসে। কোহলি করেছিলেন ৩০ ইনিংসে। তিনে থাকা দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ দু প্লেসিসের লেগেছিল ৩১ ইনিংস।

আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে এই রেকর্ড থেকে ৯ রান দূরে ছিলেন বাবর। এক পর্যায়ে রেকর্ড গড়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২২তম ফিফটির দেখাও পেয়ে যান তিনি। পাকিস্তানের অধিনায়ক হিসেবে তার রান হলো ১০৪২।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাবর আজমের মোট রান হলো ২৩৩২। সেঞ্চুরি একটি, ফিফটি ২২টি।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল