১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ

প্রথম টেস্টে সবাই করোনা নেগেটিভ, অপেক্ষা দ্বিতীয়টির

ক্রিকেটার, কোচিং ও সাপোর্টিং স্টাফ সবারই প্রথম করোনা টেস্টের ফল নেগেটিভ। - ছবি : নয়া দিগন্ত

দিন যতই বাড়ছে উত্তাপ ছড়াচ্ছে ওয়ানডে সিরিজের। তবে জৈব সুরক্ষা বলয়ে ঢোকার আগে প্রধান কাজ কোভিড টেস্ট। প্রথম ধাপ সম্পন্ন। প্রথম করোনা টেস্টে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই দলের সবারই নেগেটিভ রেজাল্ট এসেছে। দ্বিতীয় টেস্টে নেগেটিভ এলেই জৈব সুরক্ষায় বলয়ে থেকে প্র্যাকটিস করতে পারে দুই দলের ক্রিকেটাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানান, সোমবার ক্রিকেটার, কোচিং ও সাপোর্টিং স্টাফ মিলে শনি ও রোববার মোট ৩১ জনের কোভিড-১৯ টেস্ট করানো হয়েছে এবং আশার খবর সেখানে সবাই করোনা নেগেটিভ। কারো পজিটিভ নেই।

লঙ্কান ক্রিকেটারদের নেগেটিভ হওয়ার বিষয়টিও তিনি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘বিমানবন্দর থেকে হোটেলে যাওয়ার পরপরই ক্রিকেটারদের নমুনা সংগ্রহ করা হয়। গতরাতে (রোববার) ওদের ফল নেগেটিভ এসেছে।’

অবশ্য প্রথম দফায় নেগেটিভ হলেই মুক্তি মিলছে না লঙ্কান দলের। আরো একবার করোনা নেগেটিভ হলেই অনুশীলন করার সুযোগ পাবেন তারা। মঙ্গলবার দ্বিতীয়বার কোভিড পরীক্ষা করানো হবে তাদের। সবমিলিয়ে তাই রুম কোয়ারেন্টাইনের সাথে করোনা নেগেটিভ হওয়ার অপেক্ষায় থাকতে হচ্ছে লঙ্কান ক্রিকেটারদের।

এই দুই দফা করোনা পরীক্ষার পর সিরিজ চলাকালে আরো দু’বার ক্রিকেটারদের কোভিড পরীক্ষা করানো হবে। সবমিলিয়ে মোট চারটা পরীক্ষা হবে।

আগামী ২০ মে সাভারের বিকেএসপিতে নিজেদের মধ্যকার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। সেই ম্যাচের পরই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে বলে জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

আগামী ২৩ মে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজের যাত্রা। ২৫ ও ২৮ মে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। সব ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। দিবা-রাত্রীর ম্যাচগুলো শুরু হবে দুপুর ২টা ৩০ মিনিটে।


আরো সংবাদ



premium cement

সকল