২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানের আরও সাতজন ক্রিকেটার করোনায় আক্রান্ত : পিসিবি

- সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট দলের আরও সাত খেলোয়াড় প্রাণঘাতি করোনাভাইরাসের আক্রান্ত হলেন। এরা হলেন- ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান ও ওয়াহাব রিয়াজ। ফলে ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত দলের সর্বমোট দশজন খেলোয়াড় করোনাভাইরাসের আক্রান্ত হলেন। গতকাল রাতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এর আগে কোভিড-১৯ পজিটিভ আসে শাদাব খান, হারিস রউফ এবং হায়দার আলির।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, নতুন করে সাতজন ক্রিকেটারের সাথে জাতীয় দলের ম্যাসাজকর্মী মালাং আলীরও করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এই সাতজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের করোনা উপসর্গ ছিলো না।

পিসিবি আরও জানিয়েছে, করোনায় আক্রান্ত হওয়া দশজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফকে স্বেচ্ছা-আইসোলশেনে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। পিসিবির মেডিক্যাল প্যানেল করোনা আক্রান্তদের সাথে সর্বক্ষন যোগাযোগ রাখছে এবং তাদের চিকিৎসা সর্ম্পকে বিভিন্ন পরামর্শ দিচ্ছে।

আগামী ২৮ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা পাকিস্তান ক্রিকেট দলের। আগস্ট থেকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট ও টি-২০ সিরিজে অংশ নিবে পাকিস্তান। তাই ইংল্যান্ডে যাবার আগে সকল খেলোয়াড় ও স্টাফদের জন্য দু’বার করোনা পরীক্ষার সিদ্বান্ত নেয় পিসিবি।

প্রথম দফার পরীক্ষা শেষে দশজন খেলোয়াড় ও একজন স্টাফের শরীরে করোনা উপস্থিতি পাওয়া গিয়েছে। আগামীকাল ২৫ জুন দ্বিতীয় দফায় আবারো করোনা পরীক্ষা করা হবে। দু’দফার পরীক্ষা শেষে যাদের মধ্যে করোনার উপস্থিতি পাওয়া যাবে, তারা ইংল্যান্ড সফরে যেতে পারবেন না। আর যাদের নেগেটিভ আসবে, তাদের ইংল্যান্ড সফর নিশ্চিত। যারা যেতে পারবে না, তাদের পরিবর্তে কোন খেলোয়াড় নেয়া হবে কি-না, এ ব্যাপারে কিছুই জানায়নি পিসিবি।

ইংল্যান্ডের বিপক্ষে দু’টি সিরিজের জন্য একত্রে ২৯ সদস্যের দল ঘোষনা করে পিসিবি। খেলোয়াড়দের সাথে ১৪ সদস্যের অফিসিয়ালও আছে। চার্টার্ড ফ্লাইটে করে আগামী ২৮ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে পাকিস্তানের খেলোয়াড় ও অফিসিয়ালরা। ইংল্যান্ডে পৌছে দু’সপ্তাহ কোয়াইরেন্টাইনে থাকবে পুরো দল। কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় পৃথক-পৃথক গ্রুপে অনুশীলন করতে পারবে ক্রিকেটাররা। কোয়াইরেন্টাইন শেষে টেস্ট সিরিজের জন্য পুরোদমে অনুশীলন করবে বাবর-আজহারের দল। বাসস


আরো সংবাদ



premium cement
৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের

সকল