১৩ আগস্ট ২০২০

১০ ক্রিকেটারকে ছেড়ে দিলো শাহরুখের কেকেআর

24tkt

আগামী ১৯ ডিসেম্বর নিলাম শুরু হবে। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) নিলাম শুরুর আগেই দলের ১০ ক্রিকেটারকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি।

৩৫ কোটি ৬৫ লাখ টাকা এখন কেকেআর ম্যানেজমেন্টের হাতে রয়েছে। তা দিয়েই আইপিএল ২০২০-র জন্য ঘর গুছিয়ে নিতে হবে শাহরুখকে।

ট্রেড উইন্ডোর মাধ্যমে ইতোমধ্যে মুম্বাইয়ের সিদ্ধেশ ল্যাডকে দলে নিয়েছে কলকাতা। কিন্তু ছেড়ে দিয়েছে আগের মৌসুমে দলে থাকা ১০ ক্রিকেটারকে।

আগের বার নিলামে ক্রিস লিনকে সব থেকে দাম দিয়ে কিনেছিল কলকাতা। এবার তাকেই ছেড়ে দিল তারা।

কার্লোস ব্রেথওয়েইট, রবীন উথাপ্পা, পীযুস চাওলা, নিখিল নায়েক, কেসি কারিয়াপ্পা, জো ডেনলি, শ্রীকান্ত মুন্দে, ইয়ারা পৃথ্বীরাজ ও আনরিচ নরজেকে ছেড়ে দিল কেকেআর।

দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, কুলদীপ যাদব, শুভমান গিল, লকি ফার্গুসন, নীতিশ রানা, রিঙ্কু সিং, প্রসিধ কৃষ্ণা, সন্দীপ ওয়ারিয়ার, হ্যারি গার্নে, কমলেশ নাগারকোটি এবং শিভাম মাভিকে দলে রাখা হয়েছে।

এই ক্রিকেটারদের ধরে রাখতে কেকেআর ইতিমধ্যে খরচ হয়েছে ৪৯ কোটি ৩৫ লাখ টাকা। হাতে রয়েছে আর ৩৫ কোটি ৬৫ লাখ টাকা। যা কি না ১৯ ডিসেম্বর নিলামে খরচ করবে কলকাতা।

নিয়ম অনুযায়ী, আইপিএল ২০২০-র জন্য স্কোয়াড গঠনে ৮৫ কোটি টাকা খরচ করতে পারবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। সর্বাধিক ২৫ জন ক্রিকেটার নিয়ে দল গঠন করতে পারবে তারা। কেকেআর এবার ১৪ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। অধিনায়ক থাকছেন দীনেশ কার্তিক।


আরো সংবাদ

অর্থবছরের প্রথম মাসে রাজস্ব আদায়ে ধস চার পুলিশ ও তিন সাক্ষীর সাত দিনের রিমান্ড আদেশ ব্যাঙ্গালুরুতে মহানবী সা:কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ পুলিশের গুলিতে নিহত ৩ সাত মেগা প্রকল্পে ২৭ হাজার কোটি টাকা দিচ্ছে জাপান সাড়ে চার মাস পর হাইকোর্টে নিয়মিত বিচার কার্যক্রম শুরু দেশে মৃতের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়াল রাশিয়ার ভ্যাকসিনের কার্যকারিতায় সংশয় কাতার থেকে ফিরেছেন ৪১৩ বাংলাদেশী বৈরুত বিস্ফোরণের পর রাসায়নিক পণ্য নিয়ে নড়েচড়ে বসেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বুলেটিন বন্ধ হলে স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা দিতে পারে : কাদের করোনা ভ্যাকসিন কেনার সিদ্ধান্ত আগামী সপ্তাহে

সকল