২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


সিরিজ হাতছাড়া টাইগারদের

সিরিজের দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরি করেন গাপটিল - ছবি : সংগৃহীত

প্রথম দুই ম্যাচে হেরে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ হাতছাড়া করেছে টাইগাররা। ক্রাইস্টচার্চে নিজেদের দ্বিতীয় ম্যাচে আট উইকেটের বড় ব্যবধানে হেরেছে মাশরাফি বাহিনী। নেপিয়ারে প্রথম ম্যাচেও একই ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।


ক্রাইস্টচার্চের বৃষ্টিভেজা মাঠে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়েছিল বাংলাদেশের ব্যাটসম্যানেরা। একের পর এক ব্যাটসম্যান সাজঘরে ফিরে যেতে থাকে কিউইদের শিকার হয়ে। বিশেষ করে টপ অর্ডার ছিল পুরোপুরি ব্যর্থ।


সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪৮.২ ওভারে সব উইকেট হারিয়ে ২২৬ রান সংগ্রহ করেছিল। সর্বোচ্চ রান ছিল মোহাম্মদ মিঠুনের। ৬৯ বল খেলে এটি ছয় ও সাতটি চারের সাহায্যে তিনি এ রান করেছিলেন। এছাড়া উল্লেখযোগ্য রানের মধ্যে ছিল সাব্বিরের ৪৩, মুশফিকের ২৪ ও সৌম্য সরকারের ২২। উদ্বোধনী জুটি আগের ম্যাচের মতোই হতাশ করেছে ক্রীড়ামোদীদের। শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস ২২৬-এ গিয়ে ঠেকে।


নিউজিল্যান্ডের ফার্গুসন তিনটি, অ্যাস্টলে ও নিশাম দুটি করে এবং হেনরি, বোল্ট ও গ্রান্ডহোমে একটি করে উইকেট লাভ করেন।


২২৭ রানের লক্ষ্যে খেলতে নেমে নিউজিল্যান্ড অনায়াস ব্যাট করে প্রয়োজনীয় রান তুলে নেয়। ৮৩ বল বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করে ফেলে তারা। সিরিজের প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান মার্টিন গাপটিল আজও সেঞ্চুরি তুলে নেন। মাত্র ৮৮ বলে চারটি ছয় ও ১৪টি চারের সাহায্যে তিনি করেন ১১৮ রান।

এছাড়া উইলিয়ামসন ৬৫ ও টেইলর ২১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। নিকোলস আউট হন ১৪ রানে। নিউজিল্যান্ডের দুটি উইকেটই নিজের করে নেন মোস্তাফিজ।

আজ মুশফিক তার ক্যারিয়ারের ২০০তম একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলেন।

বাংলাদেশ মাঠে নামে প্রথম ওয়ানডের একাদশ নিয়েই।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ : মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন, রস টেলর, টম ল্যাথাম, কলিন ডি গ্র্যান্ডহোম, জিমি নিশাম, টড অ্যাস্টল, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল