২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


নতুন বছরে ফেসবুকের ক্রিপ্টোকারেন্সি!

-

সামনের বছরের শুরুতেই লিব্রা ক্রিপ্টোকারেন্সি বা স্টেবলকয়েন আনার প্রস্তুতি নিচ্ছে সামাজিক মাধ্যম জায়ান্ট ফেসবুক। জানুয়ারিতেই লিব্রা চালুর পরিকল্পনা রয়েছে ফেসবুক নেতৃত্বাধীন জেনিভা-ভিত্তিক লিব্রা অ্যাসোসিয়েশনের। ডলার-ভিত্তিক একটি ডিজিটাল কয়েন চালুর প্রস্তুতি সারছে সংস্থাটি।
চলতি বছরের এপ্রিলেই এই ডিজিটাল কয়েন আনার প্রস্তাব করেছিল লিব্রা অ্যাসোসিয়েশন। নীতিমালা এবং রাজনৈতিক বিরোধিতার কারণে কয়েক দফা পিছিয়েছে প্রকল্পটি।
গত বছরই লিব্রা উন্মোচন করেছে ফেসবুক। এই কয়েনের কারণে অর্থনৈতিক অস্থিতিশীলতা তৈরি হতে পারে এবং অর্থের মূল ক্ষমতায় বদল আসতে পারে বলে সে সময় শঙ্কা প্রকাশ করেছেন বৈশ্বিক নীতিনির্ধারক এবং কেন্দ্রীয় ব্যাংকগুলো। এমন পরিস্থিতিতে লিব্রার একটি ছোট সংস্করণ চালুর পরিকল্পনা করে ফেসবুক।
প্রথাগত ক্রিপ্টোকারেন্সির অস্থিরতা এড়াতেই নকশা সাজাচ্ছে লিব্রার মতো স্টেবলকয়েন। তাত্ত্বিকভাবে লেনদেন এবং অর্থ স্থানান্তরের জন্য আরো উপযুক্ত হবে এই স্টেবলকয়েন।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল