১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

তীব্র শীত আর শৈত্য প্রবাহে কাঁপছে যশোর-চুয়াডাঙ্গা

তীব্র শীত আর শৈত্য প্রবাহে কাঁপছে যশোর-চুয়াডাঙ্গা - ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গায় আজ ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। এনিয়ে টানা তিন দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হলো। যদিও আজ চুয়াডাঙ্গা ও যশোরে যৌথভাবে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

যশোর আবহাওয়া অফিসের কর্মকর্তারা জানিয়েছেন, সকাল ১০টায় তাপমাত্রা ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। প্রচণ্ড শীতে জনজীবন স্থবির হয়ে পড়েছে। খুব বেশি প্রয়োজন ছাড়া লোকজন ঘরের বাইরে বের হচ্ছে না। বিপাকে পড়েছে নিম্নআয়ের মানুষ। সবমিলিয়ে শীতে কাঁপছে গোটা যশোরাঞ্চল।

এদিকে চুয়াডাঙ্গার স্থানীয় আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান জানিয়েছেন, গত কয়েক দিন যাবৎ চুয়াডাঙ্গার কুয়াশাচ্ছন্ন থাকছে। এরমধ্যে শুরু হয়েছে মৃদু শৈত্য প্রবাহ। আজ টানা তিন দিনের মতো দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস চুয়াডাঙ্গা ও যশোরে যৌথভাবে রেকর্ড করা হয়েছে।

তাপমাত্রা হ্রাস পাওয়ায় শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে। এরকম পরিস্থিতি থাকবে আরো দু-এক দিন। তাপমাত্রা আরো কমতে পারে বলেও জানান তিনি।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, রাজধানী ঢাকার তাপমাত্রা কিছুটা বেড়েছে। আজ সকালে ঢাকাতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৩ ডিগ্রি সেলসিয়াস। গতকালের তুলনায় আজ রাজধানীর তাপমাত্রা কিছুটা বেড়েছে। আজকেও ঢাকাতে কুয়াশা সেভাবে কমার কোনো আভাস নেই।


আরো সংবাদ



premium cement
দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল

সকল