১৬ জুন ২০২৪
`

অর্থ আত্মসাৎ ও চুরির দায়ে শাহাবুদ্দিন লস্কর ধীরাকে জেলহাজতে প্রেরণ

-

ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের এক আদেশে কলাবাগান থানায় দায়ের করা মামলায় জামিন আদেশ নামঞ্জুর করে মামলার প্রধান আসামি শাহাবুদ্দিন লস্কর ধীরাকে ২০ মে জেলহাজতে প্রেরণ করা হয়। এই মামলার আসামিরা হাইকোর্টে জামিন নেয়ার পর গত ১৪ মে সিএমএম আদালতে আত্মসমর্পণ করলে আদালত অন্তর্বর্তীকালীন জামিন দিয়ে শুনানির দিন ধার্য করেন। শুনানি শেষে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তার জামিন আদেশ খারিজ করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন এবং অন্য আসামি রেজাউল কবিরকে জামিনে মুক্তি দেন।
উল্লেখ্য, শাহাবুদ্দিন লস্কর ধীরা বিপিএল হাউজিং লিমিটেডের অব্যাহতিপ্রাপ্ত প্রকল্প পরিচালক। গত ৩১/১২/২০২৩ তারিখে অর্থ আত্মসাৎ, ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি, পরিচালনা পর্ষদের অনুমোদন ব্যতিরেকে কোটি কোটি টাকা ব্যয়, কোম্পানির টাকা নিজ ব্যবসায় লগ্নিসহ গ্রাহকদের টাকা আত্মসাৎ ও অসংখ্য অভিযোগের কারণে তাকে চাকরি থেকে অব্যাহতি প্রদান করা হয়। একই সাথে কোম্পানির দলিলপত্র, প্রয়োজনীয় ফাইল, মোবাইল সেট ও হিসাবপত্র বুঝিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়। শাহাবুদ্দিন লস্কর ধীরা দায়িত্ব বুঝিয়ে না দিয়ে কোম্পানির বিরুদ্ধে উঠে পড়ে লাগে।
শাহাবুদ্দিন লস্কর ধীরা কোম্পানির অর্থ আত্মসাৎ এবং তসরুপকৃত অর্থ ফেরত না দিয়ে তা থেকে নিষ্কৃতি পাওয়ার জন্য কোম্পানির বিরুদ্ধে মিথ্যা হত্যা মামলা দায়ের করেন। তার দায়িত্বকালীন অনিয়ম ও অর্থ আত্মসাতের তদন্ত করার জন্য কোম্পানির উচ্চপর্যায়ের কর্মকর্তাদের নিয়ে একটি শক্তিশালী তদন্ত কমিটি গঠন করা হয়। কোম্পানির নিরপেক্ষ ও বাহ্যিক অডিটর কর্তৃক শাহাবুদ্দিন লস্কর ওরফে ধীরার মেয়াদকালের (১/২/২০২২ থেকে ৩০/১২/২০২৩) অডিট কার্য সম্পন্ন করা হয়। কোম্পানির অভ্যন্তরীণ তদন্ত ও এক্রিডিয়েটেড অডিট ফার্মের অডিট রিপোর্টের মাধ্যমে চার কোটি ২৪ লাখ ১৩ হাজার ১৫১ টাকা আত্মসাতের তথ্য উদ্ঘাটিত হয়। এ ছাড়াও নানা প্রতারণা ও হিসাবের গরমিল দেখিয়ে আরো বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছে বলে তদন্ত রিপোর্টে উল্লেখ করা হয়। তার অর্থ আত্মসাৎ ও অনিয়মের বিরুদ্ধে ২০ মে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের এক আদেশে কলাবাগান থানায় দায়ের করা মামলায় জামিন আদেশ নামঞ্জুর করে মামলার প্রধান আসামি শাহাবুদ্দিন লস্কর ধীরাকে জেলহাজতে প্রেরণ করা হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement