২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


দুই মাসে দু’বার ডাকাতি

টঙ্গীতে নিরাপত্তাহীন একটি পরিবার

-

গাজীপুর মহানগরের টঙ্গীতে একটি ধনাঢ্য পরিবার সুরক্ষিত বাড়ির ভেতর থেকেও নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। দফায় দফায় ডাকাত দলের হানায় তারা এখন রীতিমতো আতঙ্কিত। বাড়িতে সুদৃঢ় নিরাপত্তা ব্যবস্থার পরও তারা অসহায়ত্ব বোধ করছেন। সর্বশেষ গত রোববার রাতে ডাকাতদলের হানায় ভয়ে তটস্থ পরিবারটি।
স্থানীয়রা জানান, টঙ্গী পশ্চিম থানাধীন ৫৪ নম্বর ওয়ার্ডের আউচপাড়ায় বেক্সিমকো ওষুধ কারখানার উত্তর পাশে গাজীউর রহমানের বাড়িটি সুউচ্চ নিরাপত্তা প্রাচীর দ্বারা পরিবেষ্টিত। বাড়ির প্রধান ফটকসহ দরজা-জানাগুলোও অত্যন্ত মজবুতভাবে তৈরি। কিন্তু এসব কিছুর পরও তারা নিরাপত্তাহীন। গত দুই মাসের ব্যবধানে দু’বার এ বাড়িতে হানা দিয়েছে ডাকাতদল।
ভুক্তভোগী গাজীউর রহমানের ছেলে ব্যবসায়ী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, গত ৮ মার্চ রাতে ডাকাতরা ওয়াল টপকে ভেতরে ঢুকে তার অফিস কক্ষ থেকে নগদ ৮০ হাজার টাকা, প্রায় ৪২ হাজার টাকা মূল্যের দু’টি ভিউসনিক ও একটি এইচপি ব্র্যান্ডের মনিটর, কেনন ব্র্যান্ডের একটি স্কেনারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নেয়। এর পর গত রোববার রাত ২টায় ডাকাত দল ওয়াল টপকে ফের ভেতরে প্রবেশ করে। এ সময় ডাকাতরা জানালার গ্রিল কেটে ঘরের ভেতর ঢুকার চেষ্টাকালে তাদের ঘুম ভাঙে। তিনি তৎক্ষণাৎ ডাকাত ডাকাত বলে চিকিৎসার করে করে এগিয়ে গেলে ডাকাতরা দ্রুত পালিয়ে যায়। তিনি বলেন, এ ঘটনার পর আমিসহ পরিবারের সদস্যরা রীতিমতো আতঙ্কিত। আমরা জান-মালের নিরাপত্তাহীনতায় ভুগছি। তিনি বলেন, স্ত্রী ও শিশু সন্তনসহ বৃদ্ধ বাবা-মাকে নিয়ে বাড়িতে বাস করি। তারা সবাই এখন ভয়ে আতঙ্কিত।
এ দিকে এ ব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী পশ্চিম থানার ওসি মো: সাখাওয়াত হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। বাড়ির মালিক কাউকে চিনতে পারেননি। ঘটনাটি আমার কাছে চুরি মনে হয়েছে।

 


আরো সংবাদ



premium cement