২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ময়মনসিংহে অস্ত্র মামলায় কাউন্সিলরের ১০ বছর কারাদণ্ড

-

ময়মনসিংহ সদর উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও ময়মনসিংহ সিটি করপোরেশনের ২৯ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মো: রাশেদুজ্জামান নোমানকে (৪০) ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। তিনি নগরীর গন্দ্রপা এলাকার আবদুল মান্নান মালের ছেলে। গতকাল ময়মনসিংহের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ জয়নব বেগম এ রায় ঘোষণা করেন।
আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো: হযরত আলী জানান, কোতোয়ালি মডেল থানার দায়ের করা অস্ত্র মামলায় আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন। তবে রায় ঘোষণার সময় আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।
মামলার বিবরণে জানা যায়, নোমান সাধারণ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করতেন। এ ছাড়াও চাঁদাবাজি, অস্ত্র ব্যবসাসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডেও লিপ্ত ছিলেন। এলাকায় জমিজমা ক্রয়-বিক্রয় করতে হলে প্রত্যেক বিক্রেতারই কাছ থেকে নোমান বাহিনীকে চাঁদা তুলত। এমন অভিযোগের ভিত্তিতে ২০১৭ সালের ৫ জুন ভোরে ময়মনসিংহ নগরীর আরুয়া গন্দ্রপা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন র‌্যাব-১৪ রাশেদুজ্জামান নোমানকে আটক করে। তার কাছ থেকে ৬ রাউন্ডের একটি দেশীয় রিভলবার, একটি পিস্তলের ম্যাগাজিন, একটি রামদা, দু’টি চাপাতি, একটি দা, দু’টি ছুরি, দু’টি চাকু, অস্ত্র বিক্রির নগদ ৫৭ হাজার ১০০ টাকা ও একটি মোবাইল ফোন উদ্ধার শেষে কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করে।

 


আরো সংবাদ



premium cement