১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


প্রধানমন্ত্রী বুঝতে পেরেছেন তার যাওয়ার সময় হয়েছে : শামসুজ্জামান দুদু

-

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের কঠোর সমালোচনা করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘প্রধানমন্ত্রী দখলদার, আইনগতভাবে তিনি প্রধানমন্ত্রী নন। তিনি দাবি করেছেন তাকে উৎখাত করা হবে অর্থাৎ তিনি বুঝতে পেরেছেন তার যাওয়ার সময় হয়েছে। কখন, কিভাবে যাবেন তিনি যদি তা নির্ধারণ করেন তাহলে বিষয়টি সহজ হবে। তিনি পদত্যাগ করলে গত ১৫ বছরের যে জঞ্জাল, যে লুটপাট, যে নির্মমতা সেটার অবসান ঘটবে। তাহলে তত্ত্বাবধায়ক সরকারের পথ সুগম হবে। একটা ভালো নির্বাচনের মধ্য দিয়ে যারা জনপ্রিয়, জনগণ যাদেরকে চায় তাদেরকে ক্ষমতায় নিয়ে আসবে।’
গতকাল (শনিবার) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নজরুল হামিদ মিলনায়তনে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল এবং নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশিদ হাবিবসহ কারাবন্দী নেতাকর্মীদের মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে দুদু এসব কথা বলেন।
বিএনপির এই নেতা আরো বলেন, প্রধানমন্ত্রীর কথায় মনে হচ্ছে বাংলাদেশে রাজতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। উনি বলতে চাইছেন, তারপরে কে? এটাতো তার নির্ধারণ করার দরকার নেই। তার দল নির্বাচনে যাবে, জনগণই নির্ধারণ করবে এই ফ্যাসিবাদের পরে কারা ক্ষমতায় এসে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করবে। দেড় লাখ মামলায় ৫০ লাখের বেশি আসামি বিরোধী দলের নেতাকর্মী, এটা ভাবা যায়?
আন্দোলনেই সফলতা আসবে দাবি করে দুদু বলেন, বাংলাদেশের রাজনীতি এমন এক পর্যায়ে চলে গেছে এর থেকে বেরিয়ে আসতে হলে আমাদের আন্দোলন ছাড়া উপায় নেই। আন্দোলনের মধ্য দিয়ে সফলতা আসবে। আন্দোলন চলছে, আন্দোলন চলবে। এই ফ্যাসিবাদ সরকারকে যত দিন পর্যন্ত পরাজিত করতে না পারব, পদত্যাগ করতে বাধ্য করতে না পারব তত দিন আন্দোলন চলবে।
তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এরশাদ বিরোধী আন্দোলনের মহানায়ক। তিনি শুধু দক্ষিণ-পূর্ব এশিয়া নয়, সারা বিশ্বে গণতন্ত্রের মাতা হিসেবে আবির্ভূত হয়েছেন। তাকে মিথ্যা মামলায় দণ্ডিত করে সাজা দেয়া হয়েছে এবং তার প্রাপ্য জামিন না দিয়ে দণ্ডকে দ্বিগুণ করা হয়েছে। এখন তিনি কারাগারে আছেন।
মাঝে মাঝে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা আমাদের দলের নেতার উদ্দেশ্যে বলেন, সাহস থাকলে দেশে আসুন। আপনাদের যদি এতই সাহস হয়ে থাকে তাহলে কেয়ারটেকার সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিন। বাপের বেটি যদি আপনি হন এবং বাপের বেটা যদি ওবায়দুল কাদের হয়ে থাকেন একটু আসেন না কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন করি।


আরো সংবাদ



premium cement