১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


বেনাপোলে ভারত থেকে অবৈধভাবে আনা ৪৭০ কেজি চিংড়ি আটক

-

ভারত থেকে আমদানি করা সামুদ্রিক মাছের ট্রাকে ঘোষণাবহির্ভূত বিপুল পরিমাণ চিংড়ি মাছ আটক করেছেন বেনাপোল কাস্টমস কর্মকর্তারা। পণ্য চালানটি গতকাল সোমবার বন্দরের ৩১ নম্বর শেড থেকে আটক করা হয়।
কাস্টমস সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে মিথ্যা ঘোষণা দিয়ে সামুদ্রিক মাছের ট্রাকে চিংড়ি আমদানি করে সরকারের ১৫ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেয়া হচ্ছিল বলে কাস্টমস সূত্র জানায়। খুলনার বুলবুল ট্রেডার্স নামে এক আমদানিকারক প্রতিষ্ঠান ভারত থেকে এই মাছের চালানটি আমদানি করেন। মাছের চালানটিতে ঘোষণা দেয়া হয়, ৮৭ কার্টন মাছ যার ঘোষিত নিট ওজন পাঁচ হাজার ১৭ কেজি, কিন্তু কাস্টমস কর্তৃপক্ষ মিথ্যা ঘোষণায় ১১ প্যাকেজ মাছ বেশি পায়। আকারে বড় ও অতিরিক্ত ৪৭০ কেজি চিংড়ি মাছ আটক করেন তারা। আমদানিকৃত চিংড়ি মাছের চালানে ১৫ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেয়া হয়েছে। বেনাপোল কাস্টমস কমিশনার মো: আব্দুল হাকিম জানান, গোপন সূত্রে খবর পেয়ে ভারত থেকে আমদানি করা একটি সামুদ্রিক মাছের চালানের ট্রাকে তল্লাশি করা হয়। তল্লাশি করে ঘোষণার অতিরিক্ত ১১ প্যাকেজে ৪৭০ কেজি বড় আকারের চিংড়ি মাছ আটক করা হয়। আমদানিকারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement
৪ হাজার কর্মী ছাঁটাই করবে তোশিবা নাইক্ষ‍্যংছড়ির পাহাড়ি এলাকা থেকে অস্ত্র ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার ভবিষ্যতে চট্টগ্রাম বন্দর অন্য দেশেও এর কার্যক্রম চালাবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী বাংলাদেশের সাথে আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তায় অবদান রাখতে আগ্রহী অস্ট্রেলিয়া ২০৪১ সালের মধ্যে ১০ বিলিয়ন ডলারের সেমিকন্ডাক্টর খাতের উন্নয়ন চায় বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রীর সাথে স্পেনের রাষ্ট্রদূত ও ইউএনএইচসিআর প্রতিনিধির সাক্ষাৎ বৌদ্ধ পূর্ণিমাকে ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই : ডিএমপি কমিশনার চামড়া শিল্পকে বাঁচাতে পরিবেশবান্ধব বিনিয়োগ বাড়াতে হবে : পরিবেশমন্ত্রী প্রার্থিতা দিতে হাইকোর্টের আদেশ বাতিল, সেলিম প্রধানকে ১০ হাজার টাকা জরিমানা ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ইতালিয়ান-থাইয়ের শেয়ার হস্তান্তরের ওপর স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ গাজীপুর বারের সাবেক সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষের নামে মামলা

সকল