১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


খাবার পানি ও স্যালাইন বিতরণ

চট্টগ্রাম এখন গ্যাস চেম্বারে পরিণত হয়েছে : ডা: শাহাদাত

-

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা: শাহাদাত হোসেন বলেছেন, তীব্র তাপদাহে অসহনীয় গরমে জনজীবন অতিষ্ঠ। চট্টগ্রাম এখন গ্যাস চেম্বারে পরিণত হয়েছে। ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা। অপরিকল্পিত নগরায়নের মাধ্যমে গাছপালা, বন-জঙ্গল উজাড় করে, নদীনালা ভরাট করে এবং কয়লাবিদ্যুৎ কেন্দ্র স্থাপন করে মানুষের জীবনকে সঙ্কটে ফেলে দিয়েছে। আজকে দেশের শত শত নদী দখল হয়ে গেছে। ক্ষমতাসীনদের বৃক্ষনিধনের ফলে দেশের পরিবেশ আজ ধ্বংসের মুখে।
তিনি গতকাল সোমবার বিকেলে নগরীর শাহ আমানত ব্রিজ-সংলগ্ন এলাকায় চলমান তীব্র গরমে পিপাসার্ত পথচারী, শ্রমজীবী ও রিকশাচালকদের মাঝে বাকলিয়া থানা স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণকালে এসব কথা বলেন।
তিনি বলেন, সরকারি দলের প্রভাবশালীদের লোভের শিকার হয়ে চট্টগ্রামে একে একে পাহাড় নিশ্চিহ্ন হয়েছে। বর্ষাকালে পাহাড় ধসে প্রতি বছর ঘটছে প্রাণহানির ঘটনাও। তাই সামাজিক সচেতনতা বৃদ্ধি, ব্যাপক হারে বৃক্ষরোপণ ও বনায়ন কর্মসূচি গ্রহণ এবং পরিকল্পিত নগরায়নের উদ্যোগ নেয়া না হলে এই অভিশাপ থেকে আমরা সহজে পরিত্রাণ পাবো না। আমরা আমাদের অবস্থান থেকে বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।
এ সময় বাকলিয়া থানা স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব শামীম আহমেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো: কামরুল ইসলাম, মহানগর সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, আসাদুর রহমান টিপু, সালাউদ্দীন চৌধুরী বাসু, মো: মুছা, মো: ইসমাইল, নাহিদুর রহমান হিরা, জাহাঙ্গীর আলম, এম এইচ চৌধুরী বাবলু, সবুজ মিয়া, মো: বাপ্পি, সুমন ভূঁইয়া, মো: ইসমাইল প্রমুখ।


আরো সংবাদ



premium cement
গাজীপুর বারের সাবেক সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষের নামে মামলা রংপুর মহানগরী জামায়াত নেতা কাজলসহ ৩ জনকে গ্রেফতারের নিন্দা শিবিরকে জড়িয়ে র‍্যাবের মিথ্যা-বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে পুলিশ গাজায় ইসরাইলি গণহত্যা নৃশংসতার নতুন পর্যায়ে, আদালতের হস্তক্ষেপ দরকার শার্ক ট্যাংকে‘ওস্তাদ’ পেল ১ কোটি টাকা মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার ঢাকা মেডিক্যাল কেন্দ্রিক কোনো দালাল থাকবে না : বাহাউদ্দিন নাছিম বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে মুক্তিযুদ্ধের সময়কার ৩টি এলএমএনজি অস্ত্র ও গুলি উদ্ধার দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও

সকল