১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ফেসবুকে ঘনিষ্ঠতা গড়ে অপহরণ, ৫ লাখ টাকা দাবি

কলেজ ছাত্রীসহ গ্রেফতার ৫
-

ফেসবুকে সখ্যতা গড়ে তুলে একটি বেসরকারি কোম্পানির এরিয়া ম্যানেজারকে অপহরণ ও মোটা অংকের টাকা আত্মসাতের মামলায় একজন কলেজছাত্রী ও তার ৪ সহযোগীকে গ্রেফতার করেছে রংপুর সদর কোতোয়ালি থানা পুলিশ। গতকাল বুধবার দুপুরে তাদেরকে কারাগারে পাঠানো হয়। পুলিশ জানায়, ২ মাস আগে রংপুর সদর উপজেলার ঈশ্বরপুর শালমাপা এলাকার আক্তারুল ইসলামের কন্যা, রোকেয়া কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী মারিয়া চৌধুরী ফেসবুকে পরিচয় হয় সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের রংপুর বিভাগীয় এরিয়া ম্যানেজার শামস আল আরেফিন হাদীর সাথে। এরপর ম্যাসেঞ্জারে যোগাযোগের মাধ্যমে ঘনিষ্ঠতা গড়ে তোলেন হাদীর সাথে। মাসখানেক আগে পায়রাচত্বরে তার সাথে প্রথম দেখা হয় হাদির। এ সময় থেকে হাদীকে বড় ভাই হিসেবে তাকে সম্বোধন করে মারিয়া।
ঘনিষ্ঠতার সূত্রে মারিয়া গত মঙ্গলবার বেলা ১১টায় হাদীকে রংপুর মহানগরীর কেরানীপাড়া চৌরাস্তা আইডিয়াল নার্সিং ইন্সটিউটের সামনে দেখা করার কথা বলে। ওই সময়ে হাদী তার সাথে দেখা করার জন্য অফিসিয়াল টয়োটা করোলা ফাইলডার-২০১৪ গাড়ি (ঢাকা মেট্রো-গ-২৮-৭২১১) নিয়ে যায়। সেখানে পৌঁছা মাত্রই মারিয়া তার সহযোগী জাহাঙ্গীর আলম, মাসুদ রানা, শিহাব শাহরিয়ার, তুষার ইসলামকে নিয়ে জোড় পূর্বক গাড়িতে উঠে। চিৎকার করার চেষ্টা করলে মারিয়া তার সাথে অবৈধ সম্পর্ক আছে দাবি করে তা বিষয়টি জনসম্মুখে প্রকাশ করার হুমকি দেয়। এ বিষয়ে কোতোওয়ালি থানার ওসি জানান, গাড়িতে উঠেই হাদীকে ড্রাইভিং সিট থেকে অন্য সিটে দিয়ে তুষার গাড়ির নিয়ন্ত্রণ নিয়ে বদরগঞ্জের বিভিন্ন এলাকায় নিয়ে যান। এ সময় হাদীর কাছ থেকে মারিয়া ও তার সহযোগীরা ৫ লাখ টাকা দাবি করে। না দিলে মারিয়ার সাথে অবৈধ সম্পর্ক আছে বলে প্রকাশ করে দেয়ার হুমকি দেয়। এ সময় তারা হাদীর সাথে থাকা স্ট্যান্ডার্ড ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ক্রেডিট কার্ড, এনআইডি, পরিচয়পত্র, ব্যক্তিগত ছবিসহ বিভিন্ন তথ্য মোবাইলের মাধ্যমে সিন্ডিকেটের অন্যান্য জায়গায় প্রেরণ করে। এ সময় হাদীর স্যামসাং গ্লাক্সি ফোনের পাসওয়ার্ড জোড়পূর্বক নিয়ে তার ফাইন্যানসিয়াল সার্ভিস এবং অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা উত্তোলের চেষ্টা করে।
শুধু তাই নয়, হাদীর ব্যবহৃত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (ক্রেডিং কার্ড নং ৪৯৮৮৫০০০০৫০০৫৬৫৪) অ্যাপস থেকে ৫০ হাজার টাকা হাদীর বিকাশ অ্যাকাউন্টে ট্রান্সফার করে। পথিমধ্যে টাকা বের করার জন্য সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের লাহিড়ীর হাট এলাকায় গাড়ির গতি কমালে হাদী সেখান থেকে কৌশলে নেমে টহল পুলিশকে খবর দেয়। পুলিশ তাৎক্ষণিকভাবে মারিয়া ও তার ৪ সহযোগী তরুণকে গ্রেফতার করে।

 

 


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল