০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


যশোর-খুলনা মহাসড়ক আগুন জ্বালিয়ে অবরোধ

থানার ওসি ও শ্রমিক নেতার হস্তক্ষেপে স্বাভাবিক
-

যশোরের অভয়নগরে যশোর-খুলনা মহাসড়কে টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করেছেন ট্রাকচালকরা। সোমবার (২২ এপ্রিল) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত উপজেলার ভাঙ্গাগেট এলাকায় পৌর ট্রাক টার্মিনালের সামনে এ অবরোধের ঘটনা ঘটে। পরে পুলিশ ও মটরশ্রমিক নেতাদের হস্তক্ষেপে বিক্ষুব্ধ ট্রাকচালকরা অবরোধ প্রত্যাহার করলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
বিক্ষুব্ধ ট্রাকচালকরা জানান, নওয়াপাড়া হাইওয়ে থানার নবাগত ওসি মো: লিয়াকত আলীর খামখেয়ালিপনার কারণে তারা অতিষ্ঠ। কারণে অকারণে ট্রাক চালকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা ও জরিমানা করেন তিনি। গত সোমবার সকালে উপজেলার আলীপুর এলাকায় একটি চেকপোস্ট বসিয়ে কোনো কারণ ছাড়া (ঢাকা মেট্রো ট- ২০-৫৬১৩ ও ঢাকা মেট্রো ট- ২৪-৭৮৪৭) দুই ট্রাকচালকের বিরুদ্ধে মামলাসহ পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অথচ প্রতি মাসে নওয়াপাড়া হাইওয়ে থানা কর্তৃপক্ষ স্থানীয় ও বহিরাগত ট্রাকচালকদের কাছ থেকে মাসিক চাঁদার টাকা আদায় করে থাকে বলে তারা জানায়। স্থানীয় মটরশ্রমিক নেতা জানান, হাইওয়ে থানায় নতুন ওসি যোগ দেয়ার পর ট্রাকচালকদের ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় শুরু করেন। বার বার সতর্ক করার পরও তিনি মহাসড়ক থেকে চাঁদা আদায় বন্ধ করেননি। যে কারণে শতশত ট্রাকচালক ক্ষিপ্ত হয়ে ওসি লিয়াকত আলীর অপসারণ চেয়ে মহাসড়ক অবরোধ করতে বাধ্য হয়েছে। পরে অভয়নগর থানার ওসি এস এম আকিকুল ইসলাম ও যশোর জেলা ট্রাক-ট্যাংকলরি কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রবিন অধিকারী ব্যাচার হস্তক্ষেপে ট্রাকচালকরা তাদের মহাসড়ক অবরোধ প্রত্যাহার করেন।
শ্রমিক নেতা রবিন অধিকারী ব্যাচা বলেন, অবরোধের বিষয়টি জানার পর দুপুরে অভয়নগর থানার ওসির আহ্বানে ঘটনাস্থলে যাই। বিক্ষুব্ধ ট্রাকচালকদের দাবি পূরণের আশ্বাস দেয়া হলে তারা মহাসড়ক থেকে ট্রাকগুলো সরিয়ে অবরোধ প্রত্যাহার করেন। অভয়নগর থানার ওসি এস এম আকিকুল ইসলাম বলেন, নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি জরুরি কাজে খুলনা রয়েছেন। তিনি ফেরার পর সন্ধ্যায় উভয়পক্ষকে নিয়ে বৈঠক করে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে। এ ব্যাপারে নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি মো: লিয়াকত আলী মুঠোফোনে বলেন, ‘আমি খুলনায় একটি জরুরি সভায় এসেছি। সোমবার সকালে সরকারি নিয়ম মেনে দুই ট্রাকচালকের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়েছে। ট্রাকচালকদের কাছ থেকে টাকা আদায়ের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। মহাসড়ক নিয়ন্ত্রণ করতে আইন প্রয়োগ করা হয়েছে। আর এ আইন প্রয়োগ করা যদি অপরাধ হয়ে থাকে তাহলে আমাকে অপসারণ করা হোক।’

 

 


আরো সংবাদ



premium cement