০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


টেকনাফে অপহরণের ২৬ ঘণ্টা পর পল্লীচিকিৎসক উদ্ধার

-

কক্সবাজারের অপহরণের জোন খ্যাত টেকনাফের শিলখালী পাহাড়ি এলাকা। শিক্ষক, ছাত্র, পল্লী চিকিৎসক, কৃষক ও ব্যবসায়ীসহ ডাকাত দলের সদস্যদের সমন্বয়ে গঠিত অপহরণকারীদের হাতে প্রতিনিয়তই অপহ্নত হচ্ছে। ঠিক উখিয়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুলের বড় ভাই পল্লী চিকিৎসক জহির উদ্দিনসহ দুইজনকে অপহরণের ২৬ ঘণ্টা পর উদ্ধার করেছে পুলিশ। টেকনাফের শিলখালী পাহাড়ি এলাকা থেকে সোমবার (২২ এপ্রিল) রাত ১১টার দিকে তাদের উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ থানার ওসি ওসমান গণি। তিনি জানান, পাহাড়ে পুলিশের অভিযানের মুখে পল্লী চিকিৎসক জহির উদ্দিনসহ অপহৃত দুইজনকে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তাদের উদ্ধার করে পুলিশ। এর আগে রোববার (২১ এপ্রিল) রাত ৯টার দিকে টেকনাফের বাহারছড়ার শামলাপুর হোয়াইক্যং সড়ক দিয়ে বাড়ি ফেরার পথে তাদের অপহরণ করা হয়েছিল। অপহৃত পল্লীচিকিৎসক জহির উদ্দিন (৫২) উখিয়ার থাইংখালী এলাকার মাওলানা জাকের হোসেনের ছেলে। তবে অপর জনের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি।
সাংবাদিক কমরুদ্দিন মুকুল জানান, তার ভাই জহির উদ্দিন শাপলাপুর এলাকায় প্রতিদিনের মতো চেম্বার শেষ করে অটোরিকশায় বাড়ি ফিরছিলেন। তার সাথে আরা একজন ছিলেন। পথে শামলাপুর-হোয়াইক্যং সড়কে আসলে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যাওয়া হয়। পরে অটোরিকশাচালক বিষষয়টি পরিবারকে জানায়। এর পর থেকে ফোনে ছয় লাখ টাকা মুক্তিপণ দাবি করতে থাকেন অপহরণকারীরা।
প্রসঙ্গত, গত এক মাস ধরে টেকনাফের পাহাড়কেন্দ্রিক অপহরণের ঘটনা বন্ধ ছিল। এর আগে গত ২০২৩ সালের মার্চ থেকে ২০২৪ সালের এ পর্যন্ত টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১২০ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৬২ জন স্থানীয় বাসিন্দা বাকিরা রোহিঙ্গা নাগরিক।

 


আরো সংবাদ



premium cement