০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


যবিপ্রবি শিক্ষার্থীদের ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ

যবিপ্রবি বাসচালককে মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা : নয়া দিগন্ত -

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) এক বাস চালককে মারধরের অভিযোগে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। বাস ওভারটেকিংয়ের সময় লুকিং গ্লাস ভাঙার জেরে টোল আদায়কারী শ্রমিকদের সাথে নিয়ে যবিপ্রবি’র বাস চালকে মারধর করা হয়। রোববার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে রাজারহাট-চুকনগর আঞ্চলিক সড়কের মনিরামপুর উপজেলার আটমাইল নামক স্থানে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।
জানা গেছে, যবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতের সুবিধার্থে একটি বাস সকালে মনিরামপুর থেকে ছেড়ে যায়। রোববার ওই বাসটির চালক ছিলেন পিন্টু। বাসটি আটমাইল নামক স্থানে পৌঁছুলে পিছন দিক থেকে আসা অপর একটি বাসের ধাক্কা লাগলে বাসের লুকিং গ্লাস ভেঙে যায়। এ নিয়ে দুই বাস চালকের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে সড়কের টোল আদায়কারীদের সাথে নিয়ে বিআরটিসির যবিপ্রবির বাসের চালক পিন্টুকে মারধর করে অপর বাসচালক ও হেলপার। এ সময় বাসে থাকা যশোর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়কে নেমে আসে এবং ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে মনিরামপুর থানা পুলিশ ঘটনাস্থলে যান। পরে যবিপ্রবির প্রক্টর অধ্যাপক ড. হাফিজ উদ্দিন ঘটনাস্থলে আসেন। এ সময় শিক্ষার্থীরা বাস চালককে মারধরের সুষ্ঠু বিচারের দাবি জানান। একপর্যায়ে ইউএনও, থানার ওসি দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় তারা। পরে প্রক্টর শিক্ষার্থীদের ফিরিয়ে নিয়ে যান বিশ্ববিদ্যালয়ে। এদিকে, যবিপ্রবি’র বাসচালককে মারধর ও হেনস্থা করার অপরাধে ঘটনাস্থল থেকে অপর (লোকাল) বাসচালক কেশবপুর উপজেলার হাফিজুর রহমান ও হেলপার মনিরামপুর উপজেলার খানপুর গ্রামের সাইদুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। প্রত্যক্ষদর্শী যবিপ্রবি’র প্রশাসনিক কর্মকর্তা সৌরভ ভট্টাচার্য বলেন, সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে লোকাল বাসচালক, হেলপার ও কিছু শ্রমিকদের সাথে বাকবিতণ্ডার একপর্যায়ে শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে। ওই সময় যবিপ্রবি’র বিআরটিসির বাসের চালাক পিন্টুকে মারধর করা হয়।
মনিরামপুর থানা ওসি এবিএম মেহেদী মাসুদ বলেন, বিশ্ববিদ্যালয়ের বাস ওভারটেকিংয়ের সময় লোকাল বাসের সাথে ধাক্কা লাগছিল বলে জানায় শিক্ষার্থীরা। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি।


আরো সংবাদ



premium cement