২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০, ১৫ শাবান ১৪৪৫
`

গণতন্ত্রের পক্ষে নাগরিক ঐক্যের গণস্বাক্ষর কর্মসূচি

রাজধানীতে নাগরিক ঐক্যের আয়োজনে গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর সংগ্রহ : নয়া দিগন্ত -

গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচি পালন করছে নাগরিক ঐক্য। গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এ কর্মসূচি থেকে আরো ছয় দিনের কর্মসূচি ঘোষণা করেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। রাজধানীর ছয়টি স্থানে এই কর্মসূচি পালন করা হবে।
এর অংশ হিসেবে আগামী ১৩ ফেব্রুয়ারি মালিবাগ হোসাফ টাওয়ার, ১৫ ফেব্রুয়ারি যাত্রাবাড়ী এবং ১৬ ফেব্রুয়ারি শনির আখড়ায় গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচি পালিত হবে। এ ছাড়া ১৭ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে মাহমুদুর রহমান মান্নার কাব্যগ্রন্থ ‘মিথ্যা এখন অনিন্দ্য’র প্রকাশনা এবং ১৮ ও ১৯ ফেব্রুয়ারি গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচি পালিত হবে যথাক্রমে ফার্মগেট ও খামারবাড়িতে।
এ গণস্বাক্ষর কর্মসূচিতে সবাইকে অংশ নেয়ার আহ্বান জানিয়ে মাহমুদুর রহমান মান্না বলেন, সাদা কাপড়ে সইগুলো করতে থাকেন। সরকার যত দিন অত্যাচার করতে থাকবে আমরা তত দিন পর্যন্ত ঢাকায় এবং সারা দেশে এ সই চালাতে থাকব। তারপর তাদের (সরকার) দেখাব, লাখো মানুষ এই সরকারের বিরুদ্ধে সই করেছে।

তিনি বলেন, ‘আমরা ঢাকা মহানগরের ৮ জায়গায় গণস্বাক্ষর অভিযান করেছি। দেশের অন্যান্য জেলাতেও আমাদের এই কর্মসূচি শুরু হয়েছে। আমাদের এই কর্মসূচি চলতে থাকবে। কর্তৃত্ববাদী সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের লাগাতার কর্মসূচি চলবে।’
উল্লেখ্য, গত ২০ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে ‘প্রহসনের নির্বাচন মানি না, গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর’ কর্মসূচি উদ্বোধন হয়।
এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সারসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এরপর গত ৭ ফেব্রুয়ারি কাওরানবাজার এবং ৮ ফেব্রুয়ারি পল্টন মোড়ে গণস্বাক্ষর নেয় দলটি।


আরো সংবাদ



premium cement
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণায়ের নাম ‘নারী ও শিশু বিষয়ক’ মন্ত্রণালয় রাখার সুপারিশ ফরিদপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন অশ্বিন-কুলদীপের ঘূর্ণিতে সিরিজ জয় থেকে ১৫২ রান দূরে ভারত ফরিদপুরে মাদক মামলায় নারীর যাবজ্জীবন প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে ‘ছোট্ট’ জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! টাঙ্গাইল শাড়ির জিআই নিবন্ধন বিষয়ে বাংলাদেশের করণীয় বিষয়ে মত বিনিময় সভা সন্দেহজনক লেনদেনের অর্থ কোথায় যায়! পাকিস্তানে অধিবেশনের আগে ‘সংরক্ষিত আসন বণ্টন’ চান প্রেসিডেন্ট আলভি ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল মুখোমুখি হবে কুমিল্লা-রংপুর নোয়াখালীতে ভোটের রাতে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ : সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সকল