২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

গণতন্ত্রের পক্ষে নাগরিক ঐক্যের গণস্বাক্ষর কর্মসূচি

রাজধানীতে নাগরিক ঐক্যের আয়োজনে গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর সংগ্রহ : নয়া দিগন্ত -

গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচি পালন করছে নাগরিক ঐক্য। গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এ কর্মসূচি থেকে আরো ছয় দিনের কর্মসূচি ঘোষণা করেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। রাজধানীর ছয়টি স্থানে এই কর্মসূচি পালন করা হবে।
এর অংশ হিসেবে আগামী ১৩ ফেব্রুয়ারি মালিবাগ হোসাফ টাওয়ার, ১৫ ফেব্রুয়ারি যাত্রাবাড়ী এবং ১৬ ফেব্রুয়ারি শনির আখড়ায় গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচি পালিত হবে। এ ছাড়া ১৭ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে মাহমুদুর রহমান মান্নার কাব্যগ্রন্থ ‘মিথ্যা এখন অনিন্দ্য’র প্রকাশনা এবং ১৮ ও ১৯ ফেব্রুয়ারি গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচি পালিত হবে যথাক্রমে ফার্মগেট ও খামারবাড়িতে।
এ গণস্বাক্ষর কর্মসূচিতে সবাইকে অংশ নেয়ার আহ্বান জানিয়ে মাহমুদুর রহমান মান্না বলেন, সাদা কাপড়ে সইগুলো করতে থাকেন। সরকার যত দিন অত্যাচার করতে থাকবে আমরা তত দিন পর্যন্ত ঢাকায় এবং সারা দেশে এ সই চালাতে থাকব। তারপর তাদের (সরকার) দেখাব, লাখো মানুষ এই সরকারের বিরুদ্ধে সই করেছে।

তিনি বলেন, ‘আমরা ঢাকা মহানগরের ৮ জায়গায় গণস্বাক্ষর অভিযান করেছি। দেশের অন্যান্য জেলাতেও আমাদের এই কর্মসূচি শুরু হয়েছে। আমাদের এই কর্মসূচি চলতে থাকবে। কর্তৃত্ববাদী সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের লাগাতার কর্মসূচি চলবে।’
উল্লেখ্য, গত ২০ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে ‘প্রহসনের নির্বাচন মানি না, গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর’ কর্মসূচি উদ্বোধন হয়।
এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সারসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এরপর গত ৭ ফেব্রুয়ারি কাওরানবাজার এবং ৮ ফেব্রুয়ারি পল্টন মোড়ে গণস্বাক্ষর নেয় দলটি।


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল