২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০, ১৫ শাবান ১৪৪৫
`
কুমিল্লা ও ময়মনসিংহ সিটি নির্বাচন

ঋণখেলাপি যাচাইয়ে প্রার্থীর তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক

-

আগামী ৯ মার্চ কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশনসহ স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের মধ্যে ঋণ খেলাপি আছে কি না তা চিহ্নিত করতে নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তাদের কাছে তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশে ব্যাংকের ক্রেডিট ইনফরেমশন ব্যুরোর (সিআইবি) অতিরিক্ত পরিচালক মো: আনিচুর রহমান এ সংক্রান্ত চিঠি সম্প্রতি নির্বাচনে দায়িত্ব পাওয়া সব রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠিয়েছেন বলে ইসি সূত্রে জানা গেছে।
সূত্র বলছে, কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় জানানো হয়েছে, আসন্ন দুটি সিটি করপোরেশন, বিভিন্ন পৌরসভা এবং ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচন বা উপনির্বাচনে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। দাখিলকারী প্রার্থীদের ঋণখেলাপি সংক্রান্ত তথ্য প্রদানের লক্ষ্যে অংশগ্রহণকারী প্রার্থীদের পূর্ণ নাম, পিতার নাম, মাতার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে) বাংলা ও ইংরেজিতে, জাতীয় পরিচয়পত্র নম্বর, করদাতা শনাক্তকরণ সংখ্যা, জন্ম তারিখ, স্থায়ী ও বর্তমান ঠিকানা সংবলিত তথ্য সংযুক্ত ছক অনুযায়ী যথাযথভাবে পূরণ করে রিটার্নিং অফিসার বা সহকারী রিটার্নিং অফিসারের সিল ও স্বাক্ষর ফোন (মোবাইল) নম্বর প্রদানপূর্বক তা ই-মেইলের মাধ্যমে কেন্দ্রীয় ব্যাংকের সংশ্লিষ্ট ব্যুরোতে প্রেরণের ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।
ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, স্থানীয় নির্বাচনগুলোর মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আজ ১৩ ফেব্রুয়ারি। মনোয়নপত্র বাছাই আগামী ১৫ ফেব্রুয়ারি। রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি। আপিল নিষ্পত্তি হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ ফেব্রুয়ারি। আর প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। ভোটগ্রহণ ৯ মার্চ সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

 


আরো সংবাদ



premium cement
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণায়ের নাম ‘নারী ও শিশু বিষয়ক’ মন্ত্রণালয় রাখার সুপারিশ ফরিদপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন অশ্বিন-কুলদীপের ঘূর্ণিতে সিরিজ জয় থেকে ১৫২ রান দূরে ভারত ফরিদপুরে মাদক মামলায় নারীর যাবজ্জীবন প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে ‘ছোট্ট’ জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! টাঙ্গাইল শাড়ির জিআই নিবন্ধন বিষয়ে বাংলাদেশের করণীয় বিষয়ে মত বিনিময় সভা সন্দেহজনক লেনদেনের অর্থ কোথায় যায়! পাকিস্তানে অধিবেশনের আগে ‘সংরক্ষিত আসন বণ্টন’ চান প্রেসিডেন্ট আলভি ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল মুখোমুখি হবে কুমিল্লা-রংপুর নোয়াখালীতে ভোটের রাতে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ : সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সকল