২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩০, ১৪ জিলহজ ১৪৪৫
`

বাবাকে হত্যার দায়ে মেয়ের মৃত্যুদণ্ড : স্ত্রী ও আরেক মেয়ের যাবজ্জীবন

-

ফরিদপুরে বাবাকে হত্যার অপরাধে নিহতের এক মেয়েকে মৃত্যুদণ্ড এবং স্ত্রী ও আরেক মেয়ের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। জেলার সালথা উপজেলার খোয়ারাগট্টি এলাকার হাফেজ আবুল বাশার (৫৫) হত্যা মামলায় গত বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত।
সাজাপ্রাপ্তদের মধ্যে নিহতের ছোট মেয়ে নিলুফা আক্তারকে (৩১) মৃত্যুদণ্ড এবং একইসাথে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। স্ত্রী শাহিদা পারভিন (৫৫) ও বড় মেয়ে হাফিজা আক্তারকে (৩৮) যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামিরা কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাদের পুলিশ প্রহরায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়। আদালত সূত্রে জানা যায়, পরিবারের অমতে দ্বিতীয় বিয়ে করার কারণে প্রথম পক্ষের স্ত্রী ও মেয়েরা আবুল বাশারকে গলাকেটে হত্যা করে।
২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর শহরের আলীপুরের একটি ভাড়া বাসায় তাকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই লোকমান ফকির বাদি হয়ে পরের দিন আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় রাষ্ট্রপক্ষের নিযুক্ত পিপি অ্যাডভোকেট মো: নওয়াব আলী মৃধা জানান, ২য় বিয়ে করায় ক্ষিপ্ত হয়ে প্রথম পক্ষের স্ত্রী ও মেয়েরা মিলে এ হত্যাকাণ্ড চালায় বলে পুলিশের তদন্তে জানা যায়। তিনি বলেন, আবুল বাশারকে ঘুমের ওষুধ খাইয়ে পরে গলাকেটে হত্যা করে তারই ছোট মেয়ে নিলুফা। পরে বাড়িতে ডাকাত এসে এ হত্যা করেছে বলে আসামিরা দাবি করেন।


আরো সংবাদ



premium cement

সকল