৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

জেএমআই গ্রুপের বিশ্ব শান্তি দিবস উদযাপন

-

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজধানী ঢাকায় পালিত হয়েছে জাতিসঙ্ঘ ঘোষিত ‘বিশ্ব শান্তি দিবস-২০২২’। ঐক্যবদ্ধ শান্তি প্রতিষ্ঠায় “End Racism Build Peace” প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতি বছরের মতো এবারো যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেছে জেএমআই গ্রুপ।
এ উপলক্ষে গতকাল বুধবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের ‘আব্দুস সালাম’ মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মানবতার সুখ শান্তি অর্জনে জনমত সৃষ্টির লক্ষ্যে বিশ^ শান্তি দিবস পালনের গুরুত্ব তুলে ধরেন।
সভাপতির বক্তব্যে জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো: আবদুর রাজ্জাক বলেন, ‘কোভিড-১৯ এর কারণে সারা বিশে^ অর্থনৈতিক মন্দার সৃষ্টি হয়েছিল। সেই বিপর্যয় কাটিয়ে উঠতে না উঠতেই আবার শুরু হয়েছে ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ। এই যুদ্ধের ফলে সুদূরে থেকেও আমরা ক্ষতির শিকার হচ্ছি। গত চার-পাঁচ মাসের ব্যবধানে পণ্য আমদানি-রফতানিতে আন্তর্জাতিক পরিবহন খরচ ছয় থেকে সাত গুণ বেড়েছে। পাশাপাশি তিন মাস আগে ৮৬ টাকা প্রতি ডলারে খোলা এলসির বিপরীতে এখন পেমেন্ট দিতে হচ্ছে ১১০ টাকার ওপরে। ফলে এ দেশের ব্যবসায়ীরা প্রতিনিয়ত বড় অঙ্কের লোকসান গুণতে বাধ্য হচ্ছেন।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পিস অ্যান্ড কনফ্লিক্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: তৌহিদুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের পিস অ্যান্ড কনফ্লিক্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সাইফুদ্দিন আহমেদ।
সমাপনী বক্তব্যে জেএমআই গ্রুপের চেয়ারম্যান মো: জাবেদ ইকবাল পাঠান বলেন, ‘জেএমআই পরিবারের প্রতিটি সদস্য জাতিসঙ্ঘের শান্তি দিবসের প্রতিপাদ্য বিষয়কে সমুন্নত রাখতে বদ্ধ পরিকর। বর্ণবাদ মোকাবেলায় তাই আমাদের আজকের এই প্রচেষ্টা সময়োপযোগী বলে আমি মনে করি।’
জেএমআই গ্রুপের উপমহাব্যবস্থাপক (প্রশাসন) আব্দুল্লাহ আল ফারুকীর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন নিপ্রো জেএমআই ফার্মার পরিচালক মোস্তাফিজুর রহমান পাটোয়ারী এবং নিপ্রো জেএমআই মেডিক্যাল লিমিটেডের নির্বাহী পরিচালক কুনিও (কেনি) তাকামিদো। কল ডিভাইসেস লিমিটেডের নির্বাহী পরিচালক অভিজিৎ পাল এবং জেএমআই গ্রুপের মহাব্যবস্থাপক (মানবসম্পদ) মোহাম্মদ মাসউদ হাসান।
আলোচনা সভা শেষে প্রেস ক্লাবের সামনে থেকে বেলুন ও সাদা পায়রা উড়িয়ে বিশ্ব শান্তি দিবস উপলক্ষে আয়োজিত শোভাযাত্রার উদ্বোধন ঘোষণা করেন জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো: আবদুর রাজ্জাক। শোভাযাত্রাটি প্রেস ক্লাব থেকে শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরে গিয়ে শেষ হয়। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ


premium cement