১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


ভারতে আলমগীর রুনা লায়লাকে আজীবন সম্মাননা

-

‘আজীবন সম্মাননা’য় ভূষিত হয়েছেন তারকা দম্পতি চিত্রনায়ক আলমগীর ও সঙ্গীতশিল্পী রুনা লায়লা। গত শনিবার কলকাতার নজরুল মঞ্চে ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’-এর ১৯তম আসরে আলমগীর-রুনার হাতে আজীবন সম্মাননা তুলে দেয়া হয়। একই আয়োজনে সঙ্গীতশিল্পী এস আই টুটুল, আঁখি, আলমগীর, চঞ্চল চৌধুরী, মমও বিভিন্ন বিভাগে পুরস্কার পেয়েছেন। কয়েক বছর ধরে কলকাতার পাশাপাশি বাংলাদেশী শিল্পীদেরও এ পুরস্কার দেয়া হচ্ছে। এর আগে এই অ্যাওয়ার্ডের ১৮তম আসরে চিত্রনায়ক ফারুককে আজীবন সম্মাননা দেয়া হয়।
এর আগে আলমগীর ও রুনা লায়লা গত শুক্রবার কলকাতা পৌঁছান। পরদিন টেলিসিনে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নেন তারা। এতে বাংলাদেশ থেকে অংশ নিয়েছেন চিত্রনায়ক আরিফিন শুভ, মীর সাব্বির, আজমেরী হক বাঁধন, ইয়ামিন হক ববি, সঙ্গীতশিল্পী মমতাজ, কোনাল প্রমুখ।
পুরস্কার প্রাপ্তির পর আলমগীর বলেন, সম্মাননাপ্রাপ্তিতে আমি খুব বেশি উচ্ছ্বসিত হই না বা সম্মাননাপ্রাপ্তির পর খুব বেশি ভালো লাগা প্রকাশ করতে পারি না। এর আগেও আমি কলকাতা থেকে উত্তমকুমার অ্যাওয়ার্ডসহ বেশ কিছু সম্মাননায় ভূষিত হয়েছি। তবে অবশ্যই সম্মাননা পেলে ভালো লাগে। এ জন্য পুরস্কার দাতাদের ধন্যবাদ।
রুনা লায়লা বলেন, এর আগে চ্যানেল আই আয়োজিত একটি অনুষ্ঠানে একই মঞ্চে আমরা দু’জন আজীবন সম্মাননায় ভূষিত হয়েছিলাম। যে অনুষ্ঠানে শ্রদ্ধেয় সন্ধ্যা মুখার্জিও উপস্থিত ছিলেন। এই সম্মাননা প্রদান অনুষ্ঠানটি আমি মনে করি, দুই বাংলার শিল্পীদের মেলবন্ধনের একটি অনুষ্ঠান’।


আরো সংবাদ



premium cement

সকল