২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আবারো বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় ইসলামী ব্যাংক

-

আরো ৩৯ ধাপ এগিয়ে আবারো বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় দেশের একমাত্র ব্যাংক হিসেবে টানা ৯ম বারের মতো অবস্থান ধরে রেখেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। যুক্তরাজ্যভিত্তিক শতাব্দী প্রাচীন বিশ্বখ্যাত ফাইন্যান্সিয়াল ম্যাগাজিন ‘দ্য ব্যাংকার’ প্রণীত ২০২০ সালের র্যাংকিংয়ে ইসলামী ব্যাংকের অবস্থান ৯০৪তম। ২০১৯ সালে যা ছিল ৯৪৩তম। ২০১২ সালে ইসলামী ব্যাংক দেশের একমাত্র ব্যাংক হিসেবে প্রথম বিশ্বসেরা ব্যাংকের এ তালিকায় অন্তর্ভুক্ত হয়। এ অর্জনে বাংলাদেশ সরকার, বাংলাদেশ ব্যাংক, নিয়ন্ত্রক সংস্থা, শেয়ারহোল্ডার, গ্রাহক, শুভাকাক্সক্ষী ও দেশবাসীসহ সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।
সম্প্রতি ইসলামী ব্যাংক এক লাখ কোটি টাকা আমানতের মাইলফলক অতিক্রম করেছে। আমানতের পাশাপাশি এ বছরের জুন মাসে অতীতের সব রেকর্ড অতিক্রম করে সর্বোচ্চ বৈদেশিক রেমিট্যান্স আহরণ করেছে। গত এক বছরে ইসলামী ব্যাংক ৩৫ হাজার কোটি টাকা রেমিট্যান্স আহরণ করেছে, যা ৪১৫০ মিলিয়ন মার্কিন ডলারের সমপরিমাণ। বর্তমানে রেমিট্যান্স আহরণে ইসলামী ব্যাংকের মার্কেট শেয়ার ৩২ শতাংশ।
শরিয়াহভিত্তিক ব্যাংকিংয়ের অগ্রপথিক এই ব্যাংকটির বর্তমান গ্রাহকসংখ্যা দেড় কোটি। ইসলামী ব্যাংক বর্তমানে ৩৫৭টি শাখা, ৬০টি উপশাখা, ১২০০ এজেন্ট আউটলেট, ৬৬০টি নিজস্ব ও প্রায় ১১ হাজার শেয়ারড এটিএম ও সিআরএম বুথের মাধ্যমে গ্রাহকদের সেবা প্রদান করছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement